টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০৬ এএম, ১৪ অক্টোবর ২০২২
ছবি: সংগৃহীত

গ্রুপ পর্বে দুইবারের মুখোমুখিতে একবার করে জিতেছে নিউজিল্যান্ড এবং পাকিস্তান। ফাইনালে এ কারণে কোনো দলকে নিরঙ্কুশ ফেবারিট বলার সুযোগ নেই। তবুও, টি-টোয়েন্টিতে টস অনেক গুরুত্বপূর্ণ। অধিকাংশ ক্ষেত্রেই যারা টস জিতে, তারা ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ব্যতিক্রম ঘটলো না পাকিস্তানের ক্ষেত্রেও। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে টস জিতে নিউজিল্যান্ড অধিনায়ক কেনে উইলিয়ামসনকে ব্যাট করার আমন্ত্রণ জানালেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। নিজেরা নিলেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে নিউজিল্যান্ড দলে এসেছে দুটি পরিবর্তন। বাংলাদেশের বিপক্ষে খেলেননি অধিনায়ক কেনে উইলিয়ামসন। তার মার্টিন গাপটিলকে বাদ দিয়ে আজ ফাইনালে মাঠে নেমেছেন তিনি। এছাড়া অ্যাডাম মিলনের পরিবর্তে একাদশে নেয়া হয়েছে ব্লেয়ার টিকনারকে।

পাকিস্তান দলে এসেছে একটি পরিবর্তন। বাংলাদেশের বিপক্ষে হারিস রউফ খেলেননি। আজ মোহাম্মদ হাসনাইনের পরিবর্তে নেয়া হয়েছে রউফকে।

পাকিস্তান একাদশ
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, হায়দার আলি, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, হারিস রউফ।

নিউজিল্যান্ড একাদশ
ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, কেনে উইলিয়ামসন, গ্লেন ফিলিপস, মিচেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, জেমস নিশাম, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, ব্লেয়ার টিকনার, ইশ সোধি।

আইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।