‘জামাতা’ শাহিন আফ্রিদির কড়া সমালোচনায় শহিদ আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ২৬ এপ্রিল ২০২৩

সম্পর্কে জামাতা। মেয়েকে বিয়ে দিয়ে শাহিন শাহ আফ্রিদির শ্বশুর হয়েছেন শহিদ আফ্রিদি। কিন্তু জাতীয় দলের স্বার্থ সবার আগে, এখানে স্বজনপ্রীতির সুযোগ আছে? শহিদ আফ্রিদি যেমন ধুয়ে দিলেন জামাতা শাহিন আফ্রিদিকে।

পাকিস্তানের সাবেক অধিনায়ক রীতিমত খেপেছেন পেসার শাহিন আফ্রিদির ওপর। অলরাউন্ডার শাদাব খানকেও ব্যাটিংয়ের চেয়ে বোলিংয়ে মন দেওয়ার পরামর্শ দিয়েছেন শহিদ আফ্রিদি।

সোমবার রাওয়ালপিন্ডিতে হাতের মুঠোয় থাকা এক ম্যাচ হেরে টি-টোয়েন্টি সিরিজ জয়ের সুযোগ হাতছাড়া করেছে পাকিস্তান। ১৯৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৬ রানেই ৩ উইকেট হারিয়েছিল নিউজিল্যান্ড। এরপর লাগামছাড়া বোলিং করে কিউইদের হাতে ম্যাচটি তুলে দেয় স্বাগতিকরা।

শাহিন আফ্রিদি প্রথম ওভারেই জোড়া আঘাত হেনেছিলেন। কিন্তু পরে খেই হারিয়ে ফেলেন। ৪ ওভারে দেন ৪৮ রান। শাহিনের এমন বোলিং নিয়ে শহিদ আফ্রিদি বলেন, ‘ম্যাচ জিততে হলে লাইন এবং লেন্থে ধারাবাহিকতা রাখা খুব জরুরি। শাহিন শুরুটা করলো ভালোভাবে, কিন্তু যখন সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়, তখনই বিচলিত হয়ে ভুল জায়গায় বোলিং করলো।’

পঞ্চম টি-টোয়েন্টিতে লেগস্পিনার শাদাব খানও যাচ্ছেতাই বোলিং করেছেন, ২ ওভারে দেন ২৯ রান। এই অলরাউন্ডারকে ব্যাটিংয়ের চেয়ে বোলিংয়ে জোর দিতে বললেন আফ্রিদি।

আফ্রিদি বলেন, ‘শাদাব মাঝের ওভারগুলোতে শক্ত পারফরমার। কিন্তু বাঁহাতি ব্যাটারের বিরুদ্ধে সে ধুঁকছে। বোলিংয়ে মনোযোগ দেওয়া উচিত তার। ব্যাটার হিসেবে সে হয়তো একটা জায়গা করেছে। কিন্তু তার কাছে যেটা বেশি দরকার, সেটা হলো বোলিং। দলে জায়গা ধরে রাখতে তার বোলিংয়ে উন্নতি করতে হবে।’

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।