এশিয়া কাপ স্কোয়াডে থাকছেন না মাহমুদউল্লাহ-আফিফ!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ১১ আগস্ট ২০২৩

আগামীকাল ১২ আগস্টের মধ্যে এশিয়া কাপের জন্য ১৫ জনের খেলোয়াড় তালিকা এশিয়ান ক্রিকেট কাউন্সিলে জমা দিতেই হবে। সেটা আগেই জানিয়ে রেখেছে এশিয়া কাপের আয়োজক ‘এসিসি’।

কদিন আগে বিসিবির পরিচালক পর্ষদ সভা শেষে সিনিয়র পরিচালক জালাল ইউনুস মিডিয়ার কাছে সে তথ্যই জানিয়েছেন। কাজেই কালকের মধ্যে এশিযা কাপের দল ঘোষণা করতেই হবে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আজ জানালেন, আগামীকাল শনিবার দল ঘোষণা হবে। কেমন হবে দল?

বিসিবি সভাপতি তার অভ্যাস অনুযায়ী, এশিয়া কাপের সম্ভাব্য দল নিয়েও কথা বলেছেন। তার কথায় বোঝা গেলো, এশিয়া কাপের মূল স্কোয়াডে জায়গা হচ্ছে না মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব ও মোসাদ্দেক হোসেন সৈকতের।

তিনি জানিয়ে দিয়েছেন, ১৭ জনকে নেওয়া যাবে। সেখানে ৪ জন পেসার থাকবেন। তবে ৫ পেসার নিয়ে বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ।

সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজের বাইরে আর একজন বাড়তি স্পেশালিস্ট স্পিনার দলভুক্তির কথা জানিয়ে বিসিবি প্রধান বলে ওঠেন, ‘স্পিনার আমাদের সাকিব আছে, মিরাজ আছে। তারপর একটা অতিরিক্ত স্পিনার নিতে হবে অবশ্যই। তাইজুল আর নাসুম আছে সেখানে। সংক্ষিপ্ত ফরম্যাটে আমার ধারণা, নাসুমের সম্ভাবনাই বেশি। এখানে আরেকটা চলে গেলো। পাঁচটা চলে গেলো। এদের ছাড়া, আমি মিরাজ ও সাকিবের নাম বলেছি; তাহলে সাতজন হয়ে গেলো। এর বাইরে আমার একটা ওপেনার বাকি, তাওহিদ হৃদয়, শান্ত আর মুশফিক বাকি আছে। এদেরকে বাদ দিয়ে তো আর করা যাবে না (দল)।’

এর বাইরে অতিরিক্ত ক্রিকেটার হিসেবে আর কাকে কাকে নেওয়া হবে? তার ব্যাখ্যাও আছে বিসিবি সভাপতির, ‘অতিরিক্ত প্লেয়ার কাকে নেবো এটা জিজ্ঞেস করতে পারেন। আমি মনে করি এখানে আফিফ আছে, মাহমুদউল্লাহ রিয়াদ আছে, শামীম পাটোয়ারী আছে। তারা ১৭ জনের বাইরে। আমার ১৭ শেষ আগেই। তারপরও আপনাদেরকে বলছি। আপনারা যে কারে বাদ দিতে চাচ্ছেন, সেটা আমি জানি না। আপনারা যখন নামগুলো বলেন, বুঝি না কেন। ধরেন এদেরকে আমার ঢুকাতে হতে পারে। ইভেন মোসাদ্দেকও হতে পারে।’

মাহমুদউল্লাহ রিয়াদের দলে থাকা না থাকা সরাসরি কোনো মন্তব্য করেননি বিসিবি প্রধান। তবে যা বলেছেন , তাতেও যথেষ্ট ইঙ্গিত আছে। যাতে বোঝাই যায়, রিয়াদ নেই মূল দলে।

পাপন বলেন, ‘কিছু খেলোয়াড় আছে, যাদেরকে নিলে খেলাতে হবে। তাহলে বাদটা দেবে কাকে? আমি বলছি সিদ্ধান্ত এত সহজ না। আমি ব্যক্তিগতভাবে মনে করি যদি আমি মেইন স্কোয়াডে না খেলাই, তাহলে এক সিদ্ধান্ত যে, আমি নিয়ে যাবো কিন্তু খেলাবো না। কিন্তু এটাকে এত জটিল করার কিছু নাই।’

এআরবি/এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।