চিকিৎসার জন্য বিদেশ পাঠানো হবে এবাদতকে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৫৪ পিএম, ২৪ আগস্ট ২০২৩

হাঁটুর ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়া পেসার এবাদত হোসেনকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর চেষ্টা চলছে। বিসিবির একাধিক দায়িত্বশীল কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

তাদের দেওয়া তথ্য অনুযায়ী এবাদতকে দ্রুত, তথা বিশ্বকাপের আগে জাতীয় দলে ফিরে পেতেই বিসিবির এ উদ্যোগ। তাই তাকে বিদেশে পাঠিয়ে নামি ও বড় বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে চিকিৎসা করানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

তবে চিকিৎসার জন্য কবে, কখন কোন দেশে যাবেন এবাদত? তা এখনো নিশ্চিত হয়নি।

বিসিবি সিনিয়র পরিচালক ও ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জাগো নিউজকে আজ বৃহস্পতিবার সকালে বলেন, ‘আমরা বিসিবির পক্ষ থেকে এবাদতের উন্নত চিকিৎসার উদ্যোগ নিয়েছি এবং তাকে বিদেশে পাঠানোর চেষ্টা করা হচ্ছে।’ তবে কবে কোথায় যাবেন এবাদত, তা জানাতে পারেননি জালাল।

আহত ক্রিকেটারের চিকিৎসার ব্যাপারে যিনি সবচেয়ে ভালো খবর রাখেন এবং যিনি ক্রিকেটারদের ইনজুরিটা কাছ থেকে মনিটর করে যথাযথ ব্যবস্থা নেওয়ার কাজটি ত্বরান্বিত করেন, বিসিবির সেই প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী এবাদত হোসেনের চিকিৎসার ব্যাপারে বৃহস্পতিবার দুপুরে জাগো নিউজকে বিস্তারিত তথ্য জানান।

তিনি বলেন, ‘এবাদতকে দ্রুত মাঠে ফিরিয়ে আনার সম্ভাব্য সবরকম চেষ্টাই করা হচ্ছে। আমরা (বিসিবি) এরই মধ্যে তার রিহ্যাব শুরু করে দিয়েছি এবং তার প্রতিদিনকার অবস্থাই খুঁটিয়ে দেখা হচ্ছে। দেশে যা যা করা সম্ভব এবং যেমন রিহ্যাব প্রয়োজন, জাতীয় দলের নতুন ফিজিওর পরামর্শে তা চলছে। পাশাপাশি তার চিকিৎসার ব্যাপারটাও চলছে। আমরা বিসিবির পক্ষ থেকে এরইমধ্যে একাধিক দেশে চিকিৎসকদের সাথে যোগাযোগ করছি। চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট পাওয়া সাপেক্ষে তাকে বিদেশে পাঠানো হবে।’

‘বিষয়টা এখনো চূড়ান্ত হয়নি। তাই বলা যাচ্ছে না এবাদত কবে কোথায় চিকিৎসার জন্য যাচ্ছেন! তবে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি আশা করছি এক সপ্তাহের মধ্যে সব চূড়ান্ত হয়ে যাবে।’ শোনা যাচ্ছে এবাদতকে ইংল্যান্ডে পাঠানোর চেষ্টাই চলছে বেশি।

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।