চাপ না নিয়ে খেলাটাকে উপভোগ করতে চান লিটন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২৯ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

প্রথম কোয়ালিফায়ারে খেলার সুবিধা একটাই। হারলেও বিদায় ঘটে না। আরও একটা সুযোগ থেকেই যায়। ফলে সোমবারই সব হারানোর শঙ্কা নেই রংপুর রাইডার্স কিংবা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। জিতলে সোজা ফাইনালে। আর হারলে ফরচুন বরিশাল ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মধ্যে বিজয়ীর দলের বিপক্ষে ২৮ ফেব্রুযারি কোয়ালিফায়ার-২ মাঠে নামার সুযোগ থাকবে।

বোঝাই যাচ্ছে, সে লক্ষ্যেই ২৬ ফেব্রুয়ারি খুব বেশি চাপ নিতে নারাজ চ্যাম্পিয়ন কুমিল্লা ক্যাপ্টেন লিটন দাস। সোমবারের ম্যাচের আগে আজ রোববার সন্ধ্যায় কথা-বার্তায় লিটন বুঝিয়ে দিয়েছেন যে, প্রত্যাশার চাপ থেকে মুক্ত থাকাই লক্ষ্য তার। লিটন মনে করেন, প্রত্যাশা নিতে গেলে চাপ বেশি চলে আসবে। তাতে পারফরমেন্স ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনাই বেশি থাকবে।

তাই লিটন মাথায় বেশি চিন্তা চাপ না খেলটাকে উপভোগ করতে চান, ‘বড় কিছুর করার চেষ্টা করবো। প্রত্যাশা বলতে, তেমন কোনো কিছুই না। প্রত্যাশা নিতে গেলে চাপ বেশি চলে আসবে। যেহেতু বড় ম্যাচ। (মাঠে) যাব, খেলাটা উপভোগ করব। যদি আমার দিন থাকে, দিনটা কাজে লাগানোর চেষ্টা করব।’

রংপুর অধিনায়ক সোহানের মত কুমিল্লা ক্যাপ্টেনও মনে করেন খুব খারাপ খেলেননি। তাইতো মুখে একথা, প্রতিটা ব্যাটার প্রতিদিন রান করবে না। এটাই সত্যি। খুবই যে খারাপ খেলেছি, তাও না। প্রায় তিনশ রানের কাছাকাছি চলে গেছি। যে ভালো খেলেছে, তার হয়তো চারশ রান বা এমন কিছু। এখনও হয়তো দুইটা খেলা বাকি আছে। দেখা যাক। আমি যদি নিজের পারফরম্যান্সটা করতে পারি, অবশ্যই চারশর বেশি করার সুযোগ থাকবে।

লিটন যোগ করেন, ‘আগেও বলেছি, টুর্নামেন্টটা অনেক লম্বা। এখানে একজন ব্যাটসম্যান বা বোলার দুই-তিন ম্যাচ খারাপ খেললেও ঘুরে দাঁড়ানোর সুযোগ সবসময়ই থাকে। আমারও মনে হয়, এই জিনিসটাই ছিল। অনুশীলন করেছি, কঠোর পরিশ্রম করেছি। বলব না যে, শতভাগ ফল পেয়েছি। তবে উন্নতির অনেক জায়গা আছে। আমি কাজ করে যাচ্ছি।’

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।