দুই সেঞ্চুরির ম্যাচে কোহলিকে ম্লান করে নায়ক বাটলার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১৭ এএম, ০৭ এপ্রিল ২০২৪

আইপিএলের এবারের মৌসুমের শুরু থেকে রানের ফোয়ারা বইছে। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ (২৭৭) ও দ্বিতীয় সর্বোচ্চ (২৭২) রানের দেখা মিলেছে। কিন্তু দুর্ভাগ্য সেঞ্চুরির দেখা মিলছিল না।

অবশেষে আইপিএলের ১৯তম ম্যাচে এসে সেঞ্চুরির দেখা মিললো। তাও একটি নয়, একই ম্যাচে দুটি। প্রথম সেঞ্চুরি করলেন বিরাট কোহলি। ভারতসেরা ব্যাটারের সেঞ্চুরিকে ম্লান করে দিলো জস বাটলারের সেঞ্চুরি। কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৬ উইকেটে হারিয়ে দিলো বাটলারের রাজস্থান রয়্যালস।

জয়পুরের সাওয়াই মানসিং স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে বিরাট কোহলির ৭২ বলে ১১৩ রানের ওপর ভর করে বেঙ্গালুরু ৩ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৮৩ রান। ফ্যাফ ডু প্লেসি করেন ৪৪ রান। আর কেউ রানই করতে পারেননি। কোহলি সেঞ্চুরি করলেও তা ছিল খরুচে। ৭২টি বল একাই খেলেছেন তিনি। ১২টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন।

জবাব দিতে নেমে জসস্বি জয়সওয়াল ২ বলে কোনো রান না করে আউট হয়ে গেলেও জস বাটলার এবং সাঞ্জু স্যামসন মিলে ১৪৮ রানের জুটি গড়েন। ৪২ বলে ৬৯ রান করে স্যামসন আউট হলেও জস বাটলার ৫৮ বলে সেঞ্চুরি করে অপরাজিত থাকেন। ২০তম ওভারের প্রথম বলে ক্যামেরন গ্রিনকে ছক্কা মেরে দলকে জয় উপহার দেওয়ার পাশাপাশি নিজের সেঞ্চুরিও পূরণ করেন তিনি। ৯টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন বাটলার।

এ নিয়ে ৪ ম্যাচের সবগুলোতে জিতে পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রাজস্থান রয়্যালস। রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৫ ম্যাচের মধ্যে জিতেছে মাত্র ১টিতে। অবস্থান তাদের ৮ নম্বরে।

আইএইচএস/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।