নাসুম-মিরাজের তোপের পর ইমরুলের ব্যাটে জয় মোহামেডানের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৫২ পিএম, ১৯ এপ্রিল ২০২৪

মোহামেডান স্পোর্টিং ক্লাবের ম্যানেজমেন্ট দুই স্পিনার নাসুম আহমেদ ও মেহেদি হাসান মিরাজ এবং অধিনায়ক ইমরুল কায়েসকে বিশেষ ধন্যবাদ জানাতেই পারে। বিশেষ করে বাঁহাতি স্পিনার নাসুম ও ইমরুল সাদা-কালোদের ভক্ত, সমর্থক ও শিবির থেকে একটা অভিনন্দন দাবি করতেই পারেন। কারণ, তাদের তিনজনের দারুণ পারফরম্যান্সেই এবারের প্রিমিয়ার লিগের প্রথম পর্ব জয়ে শেষ করতে পেরেছে মোহামেডান।

আজ শুক্রবার শেরে বাংলায় ব্রাদার্স ইউনিয়নের মতো তুলনামূলক দুর্বল ও টেবিলের নিচের দিকে থাকা দলের কাছে হেরেই ৬ কিংবা ৫ নম্বরে জায়গা হতো মোহামেডানের। তবে শেষ পর্যন্ত সেটি আর হয়নি। তিনজনের ক্রিকেটীয় পারফরম্যান্সে শেষ রক্ষা হয় মোহামেডানের।

মোহামেডানের মতো ঐতিহ্যবাহী দলটিতে রনি তালুকদার, ইমরুল, মাহিদুল ইসলাম অংকন, মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসান মিরাজের মতো সুপ্রতিষ্ঠিত ব্যাটার থাকার পরও ব্যাটিংয়ের তাদের করুণ দশা। দুই আরিফুলও কিছুই করতে পারছেন না।

আজ ব্রাদার্স ইউনিয়নের ১৩৫ রানের ছোট টার্গেট সামনে রেখেও ধুঁকেছে মোহামেডান। অধিনায়ক ইমরুল শক্ত হাতে হাল না ধরলে নির্ঘাত হারতে হতো সাদা-কালোদের। ছোট লক্ষ্য তাড়ায়ও মোহামেডান খুঁইয়েছে ৫ উইকেট। আউট হয়েছেন রনি তালুকদার (২), অংকন (১), রুবেল মিয়া (১৪), মাহমুদউল্লাহ রিয়াদ (৭) ও আরিফুল হক (২)।

ইমরুল ছাড়া আর একজন ব্যাটারও স্বাচ্ছন্দে খেলতে পারেননি। ৪ নম্বরে নামা রুবেল মিয়াই শুধু দুই অংকে পা রেখেছেন। রান যা করার তা করেছেন ইমরুলই। এ বাঁহাতি ওপেনার একদিক আগলে রাখার পাশাপাশি উইকেটের সামনে-পাশে, সব দিকে দারুণ সব শট খেলে ৭১ বলে ৯২ রানের হার না মানা ইনিংস উপহার দিয়ে দল জিতিয়ে সাজঘরে ফিরেছেন। ইমরুলের ঝড়ো ইনিংসের ৬৬ রানই (১২ বাউন্ডারি ও ৩ ছক্কা) এসেছে চার ও ছক্কা থেকে।

এর আগে সকালে স্পিন ঘূর্ণিতে ব্রাদার্সের ব্যাটারদের বেসামাল করেছেন বাঁহাতি স্পিনার নাসুম ও মিরাজ। নাসুম ২২ রানে ব্রাদার্সের ৫ উইকেটের পতন ঘটিয়েছেন। অফস্পিনার মিরাজের পকেটে জমা পড়ে ৩ উইকেট।

মাহমুদুল হাসান লিমন (৪৫) আর স্পিনিং অলরাউন্ডার রাহাতুল ফেরদৌস জাভেদ (৪৫) ছাড়া বাদার্সের একজন উইলোবাজও মাথা তুলে দাঁড়াতে পারেননি।

সমান ১১ ম্যাচে অষ্টম জয়ে মোহামেডান লিগ শেষ করে সুপার লিগে উঠলো পয়েন্ট সংগ্রহে শাইন পুকুর, শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সঙ্গে সমানে-সমান থেকে। তবে নেট রানরেট ও পারস্পরিক লড়াইয়ে মোহামেডানের অবস্থান দাঁড়িয়েছে তৃতীয়স্থানে। নেট রানরেটে শাইনপুকুর (০.৯৫৯) মোহামেডানের (০.৮৭৭ ) ওপরে।

সমান পয়েন্ট পাওয়া শেখ জামাল (০.৫৪২) চার নম্বরে। অন্যদিকে সেরা ছয়ে জায়গা না পেলেও ১১ ম্যাচে ৩ জয়ে ব্রাদার্স আছে নিরাপদে। গোপিবাগের দলটিকে রেলিগেশন লিগও খেলতে হবে না। প্রথম পর্বে ৬ পয়েন্ট নিয়ে টেবিলে ব্রাদার্সের অবস্থান অষ্টম।

ব্রাদার্স ইউনিয়ন: , ৩৪.৩ ওভারে ১৩৫/১০ (রহমতউল্লাহ আলি ১, আব্দুল মজিদ ০, ইমতিয়াজ তান্না ২, জহিরুল জেম ২৫, মাহমুদুল হাসান ৪৫, রাহাতুল ফেরদৌস জাভেদ ৪৫; নাসুম আহমেদ ৫/২২, মেহেদি হাসান মিরাজ ৩/২৮, আবু হায়দার রনি ১/২০, আসিফ ১/১৮)।

মোহামেডান স্পোর্টিং ক্লাব: ২৩.২ ওভারে ১৪০ /৫ (রনি তালুকদার ১০, ইমরুল কায়েস ৯২* (৭১ বলে) মাহিদুল ইসলাম অংকন ১, রুবেল মিয়া ১৪, মাহমুদউল্লাহ রিয়াদ ৭, আরিফুল হক ২, মেহেদি মিরাজ ৭*; নুর ২/৫১, রাহাতুল ফেরদৌস জাভেদ ও আদিল একটি করে উইকেট)।

ফল: মোহামেডান ৫ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: নাসুম আহমেদ।

এআরবি/এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।