আবারও হায়দরাবাদের ব্যাটিং তাণ্ডব, পাঞ্জাবকে হারিয়ে উঠলো দুইয়ে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৯ পিএম, ১৯ মে ২০২৪

ব্যাটিং তাণ্ডবের জন্য এবারের আইপিএলকে স্মরণীয় করে রাখলো সানরাইজার্স হায়দরাবাদ। আজ রোববারও একইভাবে জ্বলে উঠেছে দলটির ব্যাটাররা। পাঞ্জাব কিংসের ২১৪ রানের বিশাল লক্ষ্যকেও মামুলি বানিয়ে নিয়েছে তারা। ৫ বল হাতে রেখে ৪ উইকেটে হারিয়ে আইপিএলের পয়েন্ট টেবিলে ২য় স্থানে উঠে গেছে তারা।

হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ২১৪ রান সংগ্রহ করে পাঞ্জাব কিংস। জবাব দিতে নেমে বিধ্বংসী ব্যাটার ট্রাভিস হেড শূন্য রানে আউট হয়ে গেলেও ১৯.৫ ওভারে পাঞ্জাবের ছুঁড়ে দেয়া ২১৪ রানের লক্ষ্য পাড়ি দেয় হায়দরাবাদ।

পাঞ্জাবের বিদায় আগেই নিশ্চিত হয়ে গিয়েছিলো। হায়দরাবাদ এবং পাঞ্জাব দুই’দলেরই আজ ছিল লিগ পর্বের শেষ ম্যাচ। পাঞ্জাবের জন্য নিয়মরক্ষার, অন্যদিকে হায়দরাবাদের জন্য ম্যাচটা ছিল স্থান নির্ধারণের।

পাঞ্জাবকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে গেলো প্যাট কামিন্সের দল। ১৪ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ১৭। ১৩ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে কেকেআর। ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেলো রাজস্থান। শেষ ম্যাচ যদি রাজস্থান জিততে পারে, তাহলে তারাই উঠে যাবে ২য় স্থানে।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুর দিকের ব্যাটাররা বেশ ভালোই ব্যাটং করে পাঞ্জাব কিংসের। অথর্ব টাইডে ২৭ বলে করেন ৪৬ রান। প্রাবশিরাম সিং ৪৫ বলে করেন ৭১ রান। ২৪ বলে ৪৯ রান করে রাইলি রুশো। ১৫ বলে ৩২ রানে অপরাজিত থাকেন জিতেশ শর্মা। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ২১৪ রান সংগ্রহ করে পাঞ্জাব।

জবাব দিতে নেমে ট্রাভিস হেড গোল্ডেন ডাক মেরে আউট হয়ে যান। আর্শদিপ সিংয়ের বলে বোল্ড হন তিনি। তবে আরেক বিধ্বংসী ওপেনার অভিষেক শর্মা জ্বলে ওঠেন ব্যাট হাতে। ২৮ বলে ৬৬ রানের ইনিংস খেলেন তিনি। ৫টি বাউন্ডারি আর ৬টি ছক্কার মার মারেন তিনি।

১৮ বলে ৩৩ রান করেন রাহুল ত্রিপাথি। ২৫ বলে ৩৭ রান করেন নিতিশ কুমার রেড্ডি। ২৬ বলে ৪২ রান করেন হেনরিক ক্লাসেন। ৮ বলে অপরাজিত ১১ রান করেন আবদুল সামাদ।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।