আইপিএলের শিরোপা জিতে ওয়ানডে ছাড়ার ইঙ্গিত স্টার্কের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:২১ পিএম, ২৭ মে ২০২৪

জাতীয় দলকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষার জন্য দীর্ঘদিন বিদেশি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলেননি মিচেল স্টার্ক। আইপিএলে এসেছিলেন ৮ বছর পর। রেকর্ড দামে এসেই কলকাতা নাইট রাইডার্সের ১০ বছরের শিরোপা খরা কাটিয়েছেন তিনি।

কলকাতাকে শিরোপা জিতিয়ে যেন মনোভাব বদলে গেল স্টার্কের। জাতীয় দলের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলেননি এতদিন, কিন্তু হঠাৎ সেই ফ্র্যাঞ্চাইজি খেলায় আগ্রহ দেখালেন তিনি। এমনকি এসব ফ্র্যাঞ্চাইজি খেলতে অস্ট্রেলিয়ার জার্সিতে একটি ফরম্যাটের খেলাও ছাড়তে চান স্টার্ক।

তবে কোনো ফরম্যাট ছাড়তে চা স্টার্ক, সেটি স্পষ্ট করে বলেননি। তার বলার ভঙ্গি দেখে মনে হয়েছে, ওয়ানডে ক্রিকেট ছাড়ার কথাই বলেছেন স্টার্ক। সেটি ২০২৭ সালের ওয়ানডে বিশ্বকাপের পর।

ফাইনাল ম্যাচ শেষে ভারতীয় সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট ইন্ডিয়া (পিটিআই) এর প্রতিনিধি স্টার্কের কাছে জানতে চান, আইপিএলকে তিনি কীভাবে নিচ্ছেন। স্টার্ক জানিয়েছেন, সামনের দিনগুলোতে তার খেলার ছকে টি-টোয়েন্টি ক্রিকেট গুরুত্ব পেতে পারে।

স্টার্ক বলেন, ‘গত নয় বছর ধরে আমি অস্ট্রেলিয়ান ক্রিকেটকে প্রাধান্য দিয়েছি। আমি প্রায়ই নিজের শরীরকে বিশ্রাম ও আমার স্ত্রীকে সময় দিয়েছি। যে কারণে এসব ক্রিকেট থেকে দূরে থেকেছি। গত নয় বছর ধরে আমার মাথা ঠিক সেখানেই (জাতীয় দলের ক্রিকেটে) ছিল।’

নিজের জন্য আরও সময় দিতে চান স্টার্ক। সে কারণে একটি সংস্করণের খেলা বাদ দিতে চান ৩৪ বছর বয়সী এই বাঁহাতি পেসার।

এ বিষয়ে স্টার্ক বলেন, ‘দেখুন, আমি নিশ্চিত করেই আমার ক্যারিয়ারের শেষ প্রান্তে এসে গেছি। একটা সংস্করণ হয়তো বাদ দেব। পরবর্তী (ওয়ানডে) বিশ্বকাপ অনেক দূরে এবং এই সংস্করণটা আমি চালিয়ে যাব কি না...এটা হয়তো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের দরজা আরও খুলে দেবে।’

সদ্য সমাপ্ত আইপিএলে স্টার্ককে ২৪ কোটি ৭৫ লাখ ভারতীয় রুপিতে কিনে নেয় কলকাতা। রেকর্ড দামে এসে তার প্রতিফলনও দেখান তিনি। গতকালের ম্যাচ শেষে তার কাছে জানতে চাওয়া হয়, এবারের মৌসুমে কেমন উপভোগ করেছেন তিনি।

স্টার্কের জবাব, ‘আমি মৌসুমটা খুব উপভোগ করেছি। এটা দারুণ ছিল। এটার আরেকটা লাভ হলো, টুর্নামেন্টটি হয়েছে বিশ্বকাপের আগে। বিশ্বকাপের আগে অসাধারণ সব খেলোয়াড়ের মুখোমুখি হতে পেরেছি। বিশ্বকাপের আগে এটা দারুণ এক ব্যাপার।’

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।