কুৎসিত মূর্তির জবাবে এবার রোনালদোর ‘হ্যান্ডসাম’ মূর্তি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৬ এএম, ২৮ নভেম্বর ২০১৭
কুৎসিত মূর্তির জবাবে এবার রোনালদোর ‘হ্যান্ডসাম’ মূর্তি

চলতি বছরের শুরুতে মাদেইরা শহরে ক্রিস্তিয়ানো রোনালদোর নামে বিমানবন্দরে স্থাপন করা হয় একটি মূর্তি, যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে পড়ে রসিকতার ধুম। রোনালদোর ব্রোঞ্জ মূর্তিটিকে অনেকেই 'বিভৎস' উপমা দিয়ে বসেন। ওই মূর্তিটি দেখে এতটাই খারাপ লেগেছে যে, এবার ভাস্কর বাবাকে দিয়ে রোনালদোর নতুন এক মূর্তি বানিয়ে এর জবাব দিয়েছেন এক তরুণ।

বিমানবন্দরে স্থাপন করা রোনালদোর মূর্তিটি নিয়ে বিশ্বজুড়ে সমালোচনা কম হয়নি। পর্তুগিজ তারকার চোখ বের করা দাঁতাল হাসির আবক্ষ মূর্তিটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলেছে ভক্তদের হাসাহাসি। টম সাটক্লিফ নামের একজন ভক্তের টুইট ছিল এমন, 'আমি হলফ করে বলতে পারি, ক্রিশ্চিয়ানো রোনালদোর পাশে তার আবক্ষ মূর্তিটা দেখার পর আপনি মোটেই সুস্থ বোধ করবেন না।'

পর্তুগিজ ভাস্কর ইমানুয়েল সান্তোস অবশ্য নিজের কাজের পক্ষে সাফাই গেয়েছিলেন। আক্ষেপ ভরা কন্ঠে তিনি বলেছিলেন, 'খোদ জেসাসও একসঙ্গে সবাইকে খুশি করতে পারবেন না।'

এবার সান্তোসের কুৎসিত মূর্তির জবাবটা দিয়েছেন আরেকটি মূর্তি বানিয়ে দিয়েছেন এক ভাস্কর। সেভিয়ার ভাস্কর হোসে অ্যান্তোনিও নাভেরোকে নাকি তার ছেলেই উৎসাহ দেন, রোনালদোর ’হ্যান্ডসাম’ একটি মূর্তি বানাতে! নাভেরোও সেটি বানান, যেটি দেখতে অনেকটাই রোনালদোর মত। আগামী সপ্তাহে এটি রিয়াল মাদ্রিদের মিউজিয়ামে উম্মোচন করা হবে।

পর্তুগাল আর স্পেনের দুইজন ভাস্করই তাদের মূর্তিটা বানিয়েছেন রোনালদোর ফটোগ্রাফ দেখে। ব্রোঞ্জের মূর্তি দুটোর লড়াইয়ে কে জিতেছে, সেটা রোনালদোর ভক্তরাই ভালো বলতে পারবেন। তবে আপাত দৃষ্টিতে ফলাফলটা লিখে দেয়াই যায়-স্পেন ১, পর্তুগাল ০!

এমএমআর/জেআইএম