ব্রাজিলিয়ান বিস্ময় বালকের দিকে চোখ বার্সার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৬ পিএম, ১০ জানুয়ারি ২০১৮
ব্রাজিলিয়ান বিস্ময় বালকের দিকে চোখ বার্সার

লাতিন আমেরিকা যেন এক ফুটবলের সমুদ্র আর ইউরোপিয়ান ক্লাবগুলো সেই সমুদ্র সেচে মুক্তো কুড়িয়ে আনতে ওস্তাদ। ব্রাজিল আবার ফুটবলের সবচেয়ে ঊর্বর ক্ষেত্র। লাতিনের সবচেয়ে বড় দেশটি থেকেই উঠে আসে সবচেয়ে বেশি প্রতিভা। কিছুদিন আগেই অনূর্ধ্ব-১৭ দলের ফুটবল ভিনিসিয়াস জুনিয়রের সঙ্গে চুক্তি করে নিয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

এরই মধ্যে নেইমার, কুতিনহো কিংবা পওলিনহো সাগা চলছে মৌসুমজুড়ে। বার্সা ছেড়ে নেইমার চলে গেলেও কাতালোনিয়ান ক্লাবটি দলে ভিড়িয়ে নিয়েছে আরও দুই ব্রাজিলিয়ানকে। প্রথমে মিডফিল্ডার পওলিনহো। এরপর ১৬০ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে ভিড়িয়েছে ব্রাজিলের আরেক তারকা ফুটবলার কুতিনহোকে।

এরই মধ্যে ব্রাজিলের প্রত্যন্ত অঞ্চলের এক ‘হীরা’র ওপর নজর পড়ে গেছে বার্সার। নাম তার লুয়ান। ১৮ বছর বয়স হয়ে গেছে। খেলেন বাহিয়া রাজ্যের ভিতোরিয়া ক্লাবে। মিডফিল্ডার। তার খেলা এবং প্রতিভা দেখে মুগ্ধ বার্সা কর্মকর্তারা তাকে কেনার জন্য এখনই একটা প্রস্তাব দিতে প্রস্তুত।

লুয়ানকে মনে করা হচ্ছে ব্রাজিল ফুটবলে অন্যতম সেরা উঠতি প্রতিভা হিসেবে। ইতোমধ্যেই নিচের দিকে ব্রাজিলের কয়েকটি বয়সভিত্তিক ফুটবলে খেলেছেন লুয়ান। বার্সেলোনা কর্মকর্তা রবার্ট ফার্নান্দেজ আগামী কয়েকদিনের মধ্যেই লুয়ানকে কেনার জন্য ভিতোরিয়ার কাছে আনুষ্ঠানিক প্রস্তাব দেবেন। ব্রাজিলিয়ান ক্লাবটির প্রতিটি আন্দ্রে কারির সঙ্গে প্রাথমিক কথাবার্তা সেরে ফেলেছে বার্সা। মৌখিকভাবে স্প্যানিশ ক্লাবটি আশ্বাসও পেয়ে গেছেন।

লুয়ানের বাই আউট ক্লজ মাত্র ১২ মিলিয়ন ইউরো। কিন্তু বার্সা ভিতোরিয়া ক্লাবকে ১৫ মিলিয়ন ইউরো দিতেও রাজি। ভিতোরিয়া থেকে সরাসরি তারা বার্সা ‘বি’ টিমে খেলানোর চিন্তা করছে লুয়ানকে।

লুয়ানের মধ্যে দারুণ এক ভবিষ্যৎ দেখতে পাচ্ছেন বার্সা ক্লাব কর্মকর্তারা। এমনকি এখনও যেহেতু ব্রাজিল জাতীয় দলে খেলেনি সে, সেহেতু তাকে সহজেই স্পেনে নিয়ে আসা সম্ভব হবে বলে মনে করছেন তারা।

আইএইচএস/বিএ