কামাল বাবু ১ বছর নিষিদ্ধ ২ লাখ টাকা জরিমানা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৩১ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

রেফারির সিদ্ধান্তের প্রতিবাদে মাঠে ঢুকে অসৌজন্যমূলক আচরণ করার অপরাধে রহমতগঞ্জের কোচ কামাল আহমেদ বাবুকে এক বছরের জন্য ফুটবলের সব ধরনের কাযর্ক্রম থেকে নিষিদ্ধ এবং ২ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বাফুফের ডিসিপ্লিনারি কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে।

গত ৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম আবাহনীর বিরুদ্ধে স্বাধীনতা কাপ ফুটবলের সেমিফাইনালে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করতে গিয়ে সব নিয়ম-কানুন ভেঙ্গে মাঠের মাঝখানে চলে গিয়েছিলেন কামাল বাবু। মাঠে গিয়ে তাদের বিরুদ্ধে দেয়া পেনাল্টির সিদ্ধান্তের প্রতিবাদ এবং রেফারির সঙ্গে দুর্ব্যবহার করেন।

অপরাধ করার পর অুনশোচনা করে ফেসবুকে নিজের ওয়ালে পোস্ট দিয়ে ঘটনার জন্য ক্ষমাও চেয়েছিলেন তিনি। দোষ স্বীকার করায় তার বিরুদ্ধে শাস্তির সিদ্ধান্ত নেয়া সহজ হয়েছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটির।

ম্যাচের রেফারি, ম্যাচ কমিশনারের প্রতিবেদন এবং মিডিয়ায় প্রকাশিত রিপোর্টগুলো আমলে নিয়েই কামাল বাবুর অপরাধের বিষয়টি ডিসিপ্লিনারি কমিটিতে পাঠিয়েছিল।

সিদ্ধান্ত নেয়ার আগে বাফুফে দুইবার কামাল বাবুকে কারণ দর্শানো নোটিশ দিয়েছিল। এক বছরের নিষেধাজ্ঞা ১৩ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে। জরিমানার টাকা বাফুফের তহবিলে জমা দিতে হবে ১২ মার্চের মধ্যে।

আরআই/এমআর/আইএইচএস/আইআই/জেআইএম

আপনার মতামত লিখুন :