ইব্রাহিমোভিচের বিশ্বকাপ আটকে দিলো সুইডেন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ২৬ এপ্রিল ২০১৮

বিশ্বকাপে খেলার জন্য জ্লাতান ইব্রাহিমোভিচ অবসর ভেঙে সুইডেন দলে ফিরতে পারেন- এমন গুঞ্জন শোনা যাচ্ছিল। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক স্ট্রাইকারও খুব করে চাইছিলেন ফিরতে। তবে অবসরে যাওয়া এই ফুটবলারকে ফেরানোর সম্ভাবনা এবার নাকচ করে দিয়েছে তার দেশের ফুটবল অ্যাসোসিয়েশন।

সুইডেনের হয়ে দুটি বিশ্বকাপ খেলেছেন ইব্রাহিমোভিচ, ২০০২ আর ২০০৬ সালে। ২০০৬ আসরের পর সুইডেনও পরের দুই বিশ্বকাপে সুযোগ পায়নি। এবার তারা ইতালিকে প্লে-অফে বিদায় করে ১২ বছর পর জায়গা করে নিয়েছে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসরে।

তবে ইব্রা ২০১৬ সালে ইউরোর পরই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিয়েছেন। গত মাসে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে তিনি যোগ দিয়েছেন এলএ গ্যালাক্সিতে। জাতীয় দলকে বিশ্বকাপে জায়গা পেতে দেখে ৩৬ বছর বয়সী ইব্রা নাকি অবসর ভেঙে ফিরতে চাইছেন। ফিরতে পারেন এমন কথাও শোনা যাচ্ছিল।

তবে ওইসব গুঞ্জনের আগুনে একেবারে পানি ঢেলে দিয়েছে সুইডেনের ফুটবল অ্যাসোসিয়েশন। বৃহস্পতিবার তারা জানিয়েছে, ইব্রাহিমোভিচের প্রত্যাবর্তনের কোনো সুযোগই নেই। সংস্থাটির স্পোর্টিং ডিরেক্টর বলেছেন, ‘জ্লাতান ইব্রাহিমোভিচ এর আগে জাতীয় দলের হয়ে খেলতে অস্বীকৃতি জানিয়েছিল। সে তার মত পরিবর্তন করেনি। আমি তার সঙ্গে মঙ্গলবার কথা বলেছি। সে বলেছে, মত পরিবর্তন হয়নি। তাই এখনও সিদ্ধান্তটা 'না'-ই।’

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :