জয় দিয়ে বার্সা অধ্যায় শেষ করলেন ইনিয়েস্তা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৮ এএম, ২১ মে ২০১৮

আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন বর্তমান মৌসুম শেষে বিদায় জানাবেন বার্সাকে। ২২ বছর এই ক্লাবটাকে আগলে রেখেছিলেন নিজের জীবনের মত। সেই ক্লাবকেই বিদায় জানাতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন ইনিয়েস্তা। ইনিয়েস্তা কাঁদলেও তার শেষটাকে আরো সুন্দর করে দিয়েছে রিয়াল সোসিয়াদাদের বিপক্ষে বার্সেলোনার জয়। ঘরের মাঠে একমাত্র গোলে রিয়াল সোসিয়াদাদকে হারায় বার্সেলোনা।

লিগ শিরোপা পাঁচ ম্যাচ আগেই নিজেদের করে নেয় বার্সেলোনা। স্বপ্ন ছিল অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার। বার্সাকে অপরাজিত থাকার স্বপ্ন আগের ম্যাচেই শেষ করে দেয় লেভান্তে। কিন্তু শেষ ম্যাচে বার্সা ঠিকই স্বরূপে ফিরে। যদিও এই ম্যাচেও বার্সেলোনার একাদশে ছিলেন না লিওনেল মেসি। অধিনায়ক হিসেবে শেষ ম্যাচটি খেলতে নামেন ইনিয়েস্তা।

ম্যাচের ৭ মিনিটেই সোসিয়াদাদের ইয়ানুজাইর শট রুখে দেন বার্সা গোলকিপার টের স্টেগান। ২৫ মিনিটে দেম্বলের কাছ থেকে বল পান কৌতিনহো। তার করা শটটি একটুর জন্য বাইরে চলে গেলে গোল বঞ্চিত হয় বার্সেলোনা। প্রথমার্ধে বলার মত আর কোন দলই তেমন কোন আক্রমণ করতে না পারলে গোলশূন্য থেকেই শেষ হয়।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় বার্সা। ৫৫ মিনিটে দেম্বলের পরিবর্তে মাঠে নামেন ড্যানিস সুয়ারেজ। তিনি নামাতেই যেন প্রাণ ফিরে পায় বার্সা। ৫৭ মিনিটে ডি বক্সের বাইরে থেকে কৌতিনহোর অসাধারণ গোলে এগিয়ে যায় বার্সা। ৬৮ মিনিটে সেই কৌতিনহোর পরিবর্তে মাঠে নামেন মেসি। মেসি নামলেও পারেননি দলকে আর কোন গোল এনে দিতে। ৭৭ মিনিটে মেসির হেড রুখে দেন সোসিয়াদাদ গোলকিপার।

৮০ মিনিটে ইনিয়েস্তাকে তুলে নেন বার্সা কোচ ভালভার্দে। শেষবারের মত বার্সার এই খেলোয়াড়কে করতালি দিয়ে বিদায় জানায় বার্সেলোনার সমর্থকরা। কান্নাভেজা চোখে মাঠ ছাড়েন ইনিয়েস্তা। তার বদলি হিসেবে নামেন পাকো আলকাসার। ওই ১-০ গোলের জয় নিয়ে ৩৮ ম্যাচে ৯৩ পয়েন্ট নিয়ে লিগ চ্যাম্পিয়ন হয়ে এবারের মৌসুম শেষ করে বার্সেলোনা।

আরআর/এমআরএম

আপনার মতামত লিখুন :