‘বিশ্বকাপে সব দলকে হারানোই আমাদের লক্ষ্য’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ৩০ মে ২০১৮

রাশিয়া বিশ্বকাপের অন্যতম দাবিদার হিসেবে এবার স্পেনের নাম বেশ জোড়েসোড়েই শোনা যাচ্ছে। হুলেন লোপেতেগুই কোচ হওয়ার পর অপ্রতিরোধ্য হয়ে উঠেছে স্পেন। আর্জেন্টিনাকে ঘরের মাঠে হারিয়েছে ৬-১ গোলে। বিশ্বকাপ জিততে হলে হারাতে হবে সব দলকেই। সেজন্য বেশ আটঘাট বেধেই নেমেছে স্পেন। বিশ্বকাপের অনুশীলন শুরুর আগে এক সাক্ষাৎকারে উঠে আসলো স্পেন কোচের বিশ্বকাপ নিয়ে নানা ভাবনা

প্রশ্ন : জোয়াকিম লো বলেছেন, স্পেনের ডাসেল্ডর্ফের ম্যাচটি তাকে মুগ্ধ করেছে। আপনার মতামত কী?
লোপেতেগুই : আমরা খুব ভালো খেলেছিলাম এবং তারাও খেলেছিল। আমি লিখে রাখিনি যে কারা ভালো ও কারা খারাপ খেলছে। আমাদের লক্ষ্যই হলো প্রত্যেক প্রতিপক্ষকে হারানো। আমাদের প্রধান শক্তি হলো আক্রমণভাগ কিন্তু আমাদের ডিফেন্সও বেশ মজবুত।

প্রশ্ন : বিশ্বকাপ একদম দরজায় কড়া নাড়ছে। স্কোয়াড কী ভালো পর্যায়ে এসেছে?
লোপেতেগুই : এখন পর্যন্ত ভালো। আমরা বর্তমানে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো নিয়ে ভাবছি। কিন্তু আমাদের এখনো অনেক কিছু করতে হবে।

প্রশ্ন : দশ মাস পর দলের সব সদস্যদের নিয়ে মাত্র দুই সপ্তাহে কীভাবে বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছেন?
লোপেতেগুই : এটা একটা চ্যালেঞ্জ। আমরা মানসিক, শারীরিক এবং কৌশলগত দিক দিয়ে সবকিছু নতুন করে শুরু করার চেষ্টা করছি। এখন সবকিছুর ভেতর সামঞ্জস্য আনতে হবে যাতে যখনই সময় আসবে তখনই যেন পুরোপুরিভাবে প্রস্তুত থাকতে পারে তারা।

প্রশ্ন : চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে স্পেনের ছয়জন খেলাতে কিছুটা উদ্বিগ্ন ছিলেন?
লোপেতেগুই : এই পেশায় আপনাকে সব সময়েই ইতিবাচক দিকগুলো খোঁজার চেষ্টা করতে হবে। ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হয়ে তারা আরো উদ্যমী হয়ে দলে ফিরেছে। আমি চাই আমার খেলোয়াড়রা খুশি থাকুক। অন্যদিকে, সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ প্রীতি ম্যাচে আমরা তাদের পাচ্ছি না। আমরা জানি, যে কোনো ম্যাচেই ইনজুরির আতঙ্ক রয়েছে তাই সেখানে খুব ভালোভাবেই খেলতে চক্সাই।

প্রশ্ন : স্পেনের গ্রুপটাকে কিছু কঠিন মনে হচ্ছে না?
লোপেতেগুই : পর্তুগাল বর্তমান ইউরো চ্যাম্পিয়ন। এটা সব সময়েই মনে রাখতে হবে আমাদের। ইরান এশিয়ান অঞ্চলের অন্যতম সেরা দল এবং আফ্রিকান দলগুলোর ভেতরে মরক্কোতেই সবচেয়ে বেশি প্রতিভার ছড়াছড়ি। এছাড়া মরক্কোর বিশেষজ্ঞ কোচও রয়েছে। আমরা তাদের প্রতিপক্ষ হিসেবে সেরাটা দেওয়ার চেষ্টাই করবো।

প্রশ্ন : বিশ্বকাপ কি সব সময় সেরা দলরাই জয় লাভ করে?
লোপেতেগুই : বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলটি অবশ্যই মেধার দিক থেকে সব দলের থেকে সেরা। প্রতিযোগিতায় কিছু ত্রুটি বিচ্যুতি থাকবে কিন্তু যখন আপনি ভালো করা শুরু করবেন তখন খারাপ অবস্থায় থেকেও আপনি ভালো করতে পারবেন।

আরআর/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]