উরুগুয়ে-মিসরের ম্যাচে খালি ছিল ৫ হাজারের বেশি সিট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ১৫ জুন ২০১৮

চার বছরে একবার বিশ্বকাপ ফুটবল, টিকিট পেতেই হিমসিম অবস্থা দর্শকদের। অথচ বিশ্বকাপের একটি ম্যাচে চোখে পড়লো খালি পড়ে রয়েছে কয়েক হাজার সিট। উরুগুয়ে এবং মিসরে মধ্যকার ম্যাচে দেখা গেছে এমন চিত্র।

ইয়েকেটারিনবার্গ রাশিয়ার সবচেয়ে পূর্বের একটি শহর। এই শহরের একাতেরিনবার্গ এরিনা স্টেডিয়ামে দর্শকধারণক্ষমতা ছিল ২৩ হাজারের মতো। ফিফার নিয়ম অনুযায়ী, প্রতিটি ভেন্যুতে কমপক্ষে ৩৫ হাজার দর্শক ধারণের ব্যবস্থা থাকতে হবে। বিশ্বকাপে চাপ বেশি থাকবে, সেজন্য একাতেরিনবার্গেও দর্শকধারণক্ষমতা বাড়িয়ে করা হয়েছে ৩৫ হাজার। অথচ উরুগুয়ে-মিসরের ম্যাচে ৫ হাজার ২০০ সিট পরে ছিল একেবারে খালি।

বিশ্বকাপের ম্যাচে সিট খালি পড়ে থাকার কারণ হিসেবে দায়ী মনে করা হচ্ছে ইয়াকেটারিবার্গের অবস্থানকে। রাশিয়ার রাজধানী মস্কো থেকে এটা ১ হাজার ১১৩ মাইল দূরে। এত দূরে গিয়ে বাইরের দর্শকদের খেলা দেখা কঠিন একটা ব্যাপার।

আজকের ম্যাচে পিচ সাইডের সিটের জন্য দর্শকদের মূল্য গুনতে হয়েছে ১৬০ পাউন্ড। অস্থায়ী সিটের খরচ কম, মাত্র ২৩ পাউন্ড। তবে সেখানে আবার নেই ছাদ।

সবমিলিয়ে বিশ্বকাপের গ্রুপপর্বের কয়েকটি ম্যাচের টিকিট বিক্রি করতে ঘাম ঝরেছে আয়োজকদের। সোমবার ভলগোগ্রাদ এরিনায় তিউনিসিয়ার বিপক্ষে ইংল্যান্ডের ম্যাচের টিকিটও এখন পর্যন্ত সবগুলো বিক্রি হয়নি।

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :