মোনাকো-জুজু কাটাতে পারবেন সুবাসিচ?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০১ পিএম, ১৩ জুলাই ২০১৮

বিশ্বকাপের ফাইনালে মোনাকোর গোলরক্ষকদের উপস্থিতি যেন নিয়তি হয়ে দাঁড়িয়েছে। এবারের রাশিয়া বিশ্বকাপেও মোনাকোর গোলরক্ষক হিসেবে বর্তমান ক্রোয়েশিয়া দলের নির্ভরতার প্রতীক ড্যানিয়েল সুবাসিচ রয়েছেন। তবে বিশ্বকাপের ফাইনাল খেললেও তাদের ফাইনাল জয়ের সফলতার হার একদমই শূন্য।

ফরাসি ক্লাব মোনাকোর হয়ে খেলে থাকেন সুবাসিচ। ২০০৬ বিশ্বকাপের ফাইনালে গোলবারের নিচে দাঁড়িয়েছিলেন মোনাকোর হয়ে একসময়ে খেলা ফাবিয়েন বার্থেজ। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও জার্মানি। সেখানেও আর্জেন্টিনার গোলবারের নিচে ছিলেন সার্জিও রোমেরো যিনি কিনা তখন মোনাকোতে খেলতেন।

তবে ২০১০ বিশ্বকাপের ফাইনালে খেলা নেদারল্যান্ডসের হয়ে গোলবারের নিচে দাড়ানো স্টেকেলেনবার্গ ২০১৪ সালের আগস্টে মোনাকোতে জয়েন করেন। মোনাকো এই তিন গোলরক্ষককে নিয়ে গর্ব করতেই পারে। তবে তাদের দুঃখেরও শেষ নেই।

মোনাকোর হয়ে কোন না কোন সময়ে খেলা এই গোলরক্ষকরাই টানা তিনটি বিশ্বকাপের ফাইনালে হেরে বিদায় নিয়েছেন। তবে ফাবিয়েন বার্থেজ ১৯৯৮ সালের বিশ্বকাপ জয়ের সময় মোনাকোতেই খেলেছিলেন। তবে ২০০৬ সালে তিনি মার্শেইতে থাকা অবস্থায় বিশ্বকাপের ফাইনালে হেরেছেন। ২১৪ সালে আর্জেন্টিনার স্বপ্ন ভেঙ্গে দিয়েছিলেন মারিও গোতসে। তার গোলে সার্জিও রোমেরো পরাস্ত হলে বিশ্বকাপ জিতে নেয় জার্মানি।

এবার বিশ্বকাপের ফাইনালে গোলবারের নিচে থাকবেন সুবাসিচ। ২০১২ সালে ক্রোয়েশিয়ার ক্লাব হাদুক স্পলিট থেকে মোনাকোতে নাম লেখান তিনি। এর পর থেকে এখানেই রয়েছেন তিনি। মোনাকো-জুজু কাটাতে এবার সুবাসিচকে আলাদা কিছু করতেই হবে।

আরআর/পিআর

আপনার মতামত লিখুন :