হ্যারি কেইনকে গোল্ডেন বুট উপহার দিলেন লুকাকু!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১৩ এএম, ১৫ জুলাই ২০১৮

বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিলেও তাদের সামনে সুযোগ ছিল গোল্ডেন বুট নিজেদের করে নেয়ার। বিশ্বকাপে ৬ গোল করে সবার উপরেই অবস্থান করছিলেন হ্যারি কেইন। অন্যদিকে ৪ গোল করে বেলজিয়ামের লুকাকু এ ম্যাচেই কেইনকে ছুঁয়ে ফেলার স্বপ্নে বিভোড় ছিলেন। কিন্তু গোল্ডেন বুটকে হেলায় হারালেন লুকাকু!

তৃতীয় নির্ধারণী ম্যাচে লুকাকু দুটি সহজ সুযোগ মিস করায় বিশ্বকাপের গোল্ডেন বুট প্রায় নিশ্চিত হয়ে গেছে হ্যারি কেইনের। অ্যান্তনিও গ্রিজম্যান এবং কিলিয়ান এমবাপে বিশ্বকাপের ফাইনালে যদি হ্যাটট্রিক না করেন তাহলে সোনার বুটটি পেতে যাচ্ছেন হ্যারি কেইনই।

বিশ্বকাপের তৃতীয় নির্ধারণী ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে একটি গোলও করতে পারেননি হ্যারি কেইন। ৬ গোল করে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার উপরে তিনি। যদি গোল্ডেন বুট জিততে পারেন তাহলে তিনিই হবেন গ্যারি লিনেকারের পর দ্বিতীয় ইংলিশ ফুটবলার যিনি ৬ গোল করে বিশ্বকাপের গোল্ডেন বুট জিতলেন। ১৯৮৬ সালে লিনেকার ৬ গোল করে গোল্ডেন বুট জিতেছিলেন।

১৯৫৮ বিশ্বকাপে ১৩ গোল করে এখন পর্যন্ত এক টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতা ফ্রান্সের জাস্ট ফন্তেইন। ১৯৫৪ বিশ্বকাপে ১১ গোল করে দ্বিতীয় অবস্থানে রয়েছেন হাঙ্গেরির ককসিস। ১৯৭০ বিশ্বকাপে গার্ড মুলার করেছিলেন ১০ গোল।

আরআর/আরএস

আপনার মতামত লিখুন :