‘বেলকে কেনার টাকা নেই কোনো ক্লাবের’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ২২ জুলাই ২০১৮ | আপডেট: ০১:০৪ পিএম, ২২ জুলাই ২০১৮

রিয়াল মাদ্রিদের কিংবদন্তী খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার পর গুঞ্জন শোনা যাচ্ছে আরেক তারকা খেলোয়াড় গ্যারেথ বেলও রিয়াল ছেড়ে অন্য কোথাও পাড়ি জমাবেন। গুঞ্জন শোনা যাচ্ছে রিয়াল ছাড়লে হয়তো ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমাবেন বেল।

তবে বেলের স্বদেশী ফুটবলার ক্রেইগ বেলামির মতে রিয়াল মাদ্রিদ ছাড়া অন্য কোথাও যাওয়ার সুযোগ নেই বেলের। কেননা বেলের যে বেতন ও অন্যান্য আনুষঙ্গিক সুবিধা, তা দেয়ার সামর্থ্য নেই বিশ্বের অন্য কোনো ক্লাবের। এছাড়া রোনালদো রিয়াল ছাড়ার ফলে নতুন কোচ হুয়ান লোপের্তেগুইয়ের পরিকল্পনায় বেল বিশেষ গুরুত্ব পাবেন বলে জানা যাচ্ছে।

ফলে সবমিলিয়ে বেলকে যদি কোন ক্লাব কিনতে যান তবে ১০০ মিলিয়ন ডলারের কমে কোনভাবেই পাওয়া সম্ভব নয়। আর এই এতো বিশাল অঙ্কের অর্থ খরচ করার সাহস কোন ক্লাব দেখাতে পারবে না বলে মনে করেন বেলামি।

তিনি বলেন, ‘সে (বেল) কোথায় যাবে? ম্যানচেস্টার ইউনাইটেড তার বেতন পরিশোধ করতে পারবে না। মূলত বিশ্বের কোন ক্লাবই পারবে না। যেই ক্লাব পারবে বেল এখন সেই ক্লাবেই খেলছে। সে এখন যে পারিশ্রমিকে খেলছে, অন্য কোথাও গেলে নিশ্চয়ই এর চেয়ে বেশি ছাড়া যাবে না।’

এসময় বেলামি আরো জানান যে ২৯ বছর বয়সী বেলের মূলত রিয়ালে থেকে যাওয়াই ভালো হবে। কেননা অন্য কোন ক্লাব বা দলের সাথে বিনিময় চুক্তিটা বেলের সাথে যাবে না বলে মনে করেন বেলের ওয়েলস সতীর্থ বেলামি।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :