লাতিন আমেরিকান ফুটবলও দখলে নিলো ফেসবুক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ১৬ আগস্ট ২০১৮

একদিন আগেই স্প্যানিশ লা লিগার সঙ্গে জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের চুক্তি সম্পন্ন হয়েছে, আগামী তিন মৌসুমে ভারতীয় উপমহাদেশের দেশগুলোতে খেলা দেখাবে ফেসবুক। এই উপমহাদেশের প্রায় সবগুলো দেশে টিভিতে নয়, মেসিদের লিগের খেলা দেখা যাবে ফেসবুকের ওয়ালে। সনি পিকচার্সের সঙ্গে লা লিগার যে চুক্তি ছিল তার মেয়াদ শেষ হয়েছে গত মৌসুমেই। এই মৌসুম থেকেই উপমহাদেশের অন্তত আটটি দেশের ২৭ কোটি ফেসবুক ব্যবহারকারী বিনা পয়সায় লা লিগার ৩৮০টি ম্যাচের সবগুলোই দেখতে পাবে।

এবার ফেসবুক দখল করে নিয়েছে লাতিন আমেরিকার সম্প্রচার সত্ত্বও। তবে এবার আর লা লিগা নয়, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। বলতে গেলে আরও বড় পরিসরে। লা লিগা তো ছিল কেবল স্পেনের। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ পুরো উইরোপের সেরা ৩২টি দলের টুর্নামেন্ট। যা অনুষ্ঠিত হয় পুরো মৌসুমজুড়ে।

ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, লাতিন আমেরিকায় স্প্যানিশ ভাষাভাষি জনগোষ্ঠির জন্য বেশ কিছু চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ সম্প্রচার করবে ফেসবুক। আগামী তিন মৌসুমের জন্য এ নিয়ে উয়েফার সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছে ফেসবুকের সঙ্গে।

প্রতি মৌসুমে অন্তত ৩২টি গুরুত্বপূর্ণ ম্যাচ সরাসরি সম্প্রচার করবে ফেসবুক। যার মধ্যে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগ এবং উয়েফা সুপার কাপের ফাইনালও। এছাড়া ফেসবুকের নির্দিষ্ট পেজে বুধবারের হাইলাইটস এবং ম্যাগাজিন প্রোগ্রামও শেয়ার করা হবে। রিয়াল মাদ্রিদ এবং অ্যাটলেটিকো মাদ্রিদের মধ্যে অনুষ্ঠিত উয়েফা সুপার কাপের ফাইনাল ম্যাচ দিয়েই ফেসবুকে ফুটবলের সরাসরি সম্প্রচার শুরু হয়ে গেছে ইতোমধ্যে।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :