আড়াই বছরের কারাদণ্ড মেসির ভাইয়ের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১৮ পিএম, ১৭ আগস্ট ২০১৮

আর্জেন্টিনা ও বার্সেলোনা ফুটবল দলের তারকা লিওনেল মেসির বড় ভাই মাতিয়াস মেসিকে অবৈধ অস্ত্র রাখার দায়ে আড়াই বছরের কারাদণ্ড প্রদান করেছে আর্জেন্টিনার আদালত। বৃহস্পতিবার এই রায় প্রকাশ করেন প্রসিকিউটররা।

শাস্তি হিসেবে মাতিয়াসকে আড়াই বছরের কারাদণ্ড দেয়া হলেও কারাভোগ করতে হবে না তাকে। এর বদলে আগামী আড়াই বছর সামাজিক কর্মকাণ্ডমূলক কাজ করলেই নিজের অপরাধ থেকে মুক্তি পাবে মেসির ভাই। তদন্তকর্তাদের সাথে সমঝোতার মাধ্যমে কারাভোগের শাস্তির বদলে এই সিদ্ধান্ত নেয়া হয়।

গতবছর পারানা নদীতে মাতিয়াসের বিধ্বস্ত নৌকার মধ্যে অস্ত্র পাওয়া যায়। নৌকার আশে পাশে রক্তের দাগ থাকায় সন্দেহ জাগে নিরাপত্তাকর্মীদের মনে। প্রাথমিকভাবে তাকে আটক করে পুলিশ। কিন্তু কিছুদিনের মধ্যেই জামিনে মুক্তি পান মাতিয়াস।

আনুষ্ঠানিক শুনানিতে মাতিয়াসের আইনজীবী জানান যে কোন হামলা বা গোলাগুলিতে নৌকার ক্ষতি হয়নি বরং বালুচরের সাথে ধাক্কার কারণে বিধ্বস্ত হয়েছিল নৌকা। তিনি এও জানান যে উদ্ধারকৃত অস্ত্রটি মাতিয়াস মেসির নয়। আদালতের তদন্তে অস্ত্রটি মেসির ভাইয়ের প্রমাণিত হওয়াতেই আড়াই মাসের কারাদণ্ড দেয়া হয় তাকে।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]