নেপালকে হারিয়ে ফাইনালে মালদ্বীপ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৮

ঢাকায় সাফ চ্যাম্পিয়নশিপ মানেই কী মালদ্বীপের পোয়াবারো? এ নিয়ে ৩ বার ঢাকা সাফ চ্যাম্পিয়নশিপের আয়োজক আর ৩ বারই ফাইনালে মালদ্বীপ। আগের দুইবার রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল দ্বীপ দেশটিকে। দেখা যাক তৃতীয়বার তাদের ভাগ্যের শিঁকে ছিঁড়ে কি না!

বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বাদশ সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে মালদ্বীপ ৩-০ গোলে হারিয়েছে নেপালকে। দক্ষিণ এশিয়ার এই টুর্নামেন্টে এ নিয়ে পঞ্চমবার সেমিফাইনাল থেকে বিদায় নিলো এখনো ফাইনালের টিকিট না পাওয়া নেপাল।

গ্রুপ পর্বে মালদ্বীপ দুই ম্যাচের একটি ড্র করে টসভাগ্যে উঠেছিল সেমিফাইনালে। তারা কোনো গোলও করতে পারেনি। সেই মালদ্বীপ জ্বলে উঠলো গুরুত্বপূর্ণ ম্যাচে। বিলম্বে জ্বলে ওঠা মালদ্বীপ চোখে জল এনে দিলো নেপালিদের।

প্রথমার্ধে ১ গোলে এগিয়ে থাকা মালদ্বীপ ব্যবধান বাড়িয়ে নেয় শেষ ৬ মিনিটে। ৯ মিনিটে অধিনায়ক আকরাম আবদুল ঘানির ফ্রি-কিক থেকে করা গোলে এগিয়ে যায় সাবেক চ্যাম্পিয়ন মালদ্বীপ। পিছিয়ে পড়া নেপাল ম্যাচে ফিরতে সর্বশক্তি প্রয়োগ করেও গোল আদায় করতে পারেনি। মালদ্বীপের গোলরক্ষক মোহাম্মদ ফয়সাল বেশ কয়েকটি আক্রমণ ফিস্ট করে রুখে দিয়েছিলেন। সুযোগ নষ্ট করেছেন নেপালের দুই ফরোয়ার্ড বিমল ঘারতি মাগার ও ভারত খাওয়াজ।

ম্যাচে ফিরতে নেপাল যখন শেষ ১০ মিনিটে মরণ কামড় দেয় তখন পাল্টা আক্রমণ থেকে ৮৪ ও ৮৭ মিনিটে দুটি গোল করে মালদ্বীপকে ফাইনালে তোলার সব ব্যবস্থা করে ফেলেন ইব্রাহিম হাসান ওয়াহেদ।

আরআই/আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :