হ্যাটট্রিক ও রেকর্ড গড়ে রিয়ালকে জেতালেন বেনজেমা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০২ এএম, ২২ এপ্রিল ২০১৯

নিজ ক্লাবের সমর্থকদের প্রশংসার চেয়ে সমালোচনাটাই বেশি শুনতে হয় রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমার। গোল করা যার কাজ, সেই স্ট্রাইকার বেনজেমা ডি-বক্সের মধ্যে বাচ্চাসুলভ কিছু ভুল করে বসেন দেখেই মূলত সমর্থকদের এ ক্ষোভ।

তবে চলতি মৌসুমে সকল সমালোচনা ও ক্ষোভের বিপরীতে পাল্টা জবাব দিচ্ছেন বেনজেমা। যার সবশেষ উদাহরণ রোববার রাতে অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে। যে ম্যাচে রিয়াল জিতেছে ৩-০ গোলে এবং তিনটি গোলই করেছেন করিম বেনজেমা।

রিয়াল মাদ্রিদের ১১৭ বছরের ইতিহাসে এর আগে কেউই দলের হয়ে টানা ৮ গোল করতে পারেননি। গত রাতে তাই করে দেখালেন করিম বেঞ্জেমা। এর আগে ১৯৯৯ সালে দলটির টানা ছয় গোলের সবকটি করার কৃতিত্ব দেখিয়েছিলেন সাবেক স্প্যানিশ স্ট্রাইকার ফের্নান্দো মরিয়েন্তেস।

এছাড়া ঠিক ১২১৮ দিন পর করা হ্যাটট্রিকের পর পুসকাসকে টপকে মাদ্রিদের ৫ম সর্বাকালের সেরা গোলদাতা হওয়ার জন্যে বেনজেমার প্রয়োজন আর মাত্র ২১ গোল।

ঘরের মাঠে ম্যাচে রিয়ালের সহজ জয়ই ছিলো অনুমেয়। তা খুব সহজেই এনে দেন বেনজেমা। তবে ম্যাচের প্রথমার্ধে হয়নি কোনো গোল। দ্বিতীয়ার্ধেই নিজের হ্যাটট্রিক পূরণ করেন বেনজেমা।

ম্যাচের ৪৭ মিনিটে মার্কো অ্যাসেনসিওর ক্রসে এবং ৭৬ মিনিটে লুকা মদ্রিচের কর্ণারে হেড করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান বেনজেমা। চলতি লিগে শুধু হেডেই করলেন ৮ গোল। পরে নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফাঁকায় বল পেয়ে প্রায় সাড়ে তিন বছর পর হ্যাটট্রিক করেন বেনজেমা।

এ নিয়ে চলতি লিগে শেষ সাত ম্যাচে ১০ গোল করলেন বেনজেমা। ২১ গোল নিয়ে আসরের গোলদাতার তালিকায় লুইস সুয়ারেসকে ছাড়িয়ে দ্বিতীয় স্থানে উঠলেন বেনজেমা।

তবে লা লিগা জয়ের সম্ভাবনা নেই বললেই চলে রিয়াল মাদ্রিদের। কারণ ৩৩ ম্যাচে ২০ জয় ও ৪ ড্রয়ে তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৪। অন্যদিকে সমান ম্যাচে ৩৩ ম্যাচে ২৩ জয় ও আট ড্রয়ে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে।

এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :