রিয়াল মাদ্রিদের ম্যাচ পেলে বেশি খুশি হবেন জামাল ভুঁইয়া

রফিকুল ইসলাম
রফিকুল ইসলাম রফিকুল ইসলাম , বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ১৩ মে ২০১৯

লা লিগার একটি ম্যাচের ধারাভাষ্য দেবেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভুঁইয়া-এটা পুরোনো খবর। তবে এখনো জামাল ভুঁইয়া জানেন না, কোন ম্যাচটির ধারাভাষ্য দেবেন তিনি। সোমবার দুপুরে বাংলাদেশ অধিনায়ক জাগো নিউজকে বলেছেন, ১৫ মে দুবাই ভিত্তিক স্পোর্টস চ্যানেল বিইন জানাবে তিনি কোন ম্যাচে থাকছেন।

জামাল ভুঁইয়া কয়েকদিন একটু টেনশনে ছিলেন তার ক্লাব সাইফ স্পোর্টিংয়ের অনুমতি পাওয়া নিয়ে। দলের ইংলিশ কোচ জোনাথন জামাল ভু্ইঁয়াকে ছাড়তে চাননি কিছুতেই। কারণ ২১ মে দলের গুরুত্বপূর্ণ খেলা আছে আরামবাগ ক্রীড়া সংঘের বিরুদ্ধে।

‘কোচ তো আমাকে প্রথমে অনুমতি দেননি। পরে আলাপ করেছি। আমি তাকে বলেছি-তুমি একই অফার পেলে কী করতে? তখন কোচ আমাকে যাওয়ার অনুমতি দিয়েছেন’-জানালেন জামাল ভুঁইয়া।

ক্লাবটির ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার নাসির উদ্দিন চৌধুরী বলেছেন, ‘আসলে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে কোন কোচই চাইবেন না তার সেরা খেলোয়াড়কে ছাড়তে। কারণ জামাল ফিরবেন ম্যাচের একদিন আগে। তাই কোচ রাজী ছিলেন না। আমিও কোচকে বুঝিয়েছি। কারণ, জামাল ভুঁইয়ার এ সুযোগ পাওয়াটা দেশের ফুটবলের জন্যই সম্মানের।’

জামাল ভুইঁয়া বৃহস্পতিবার দিবাগত রাত ২ টায় দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। দুবাইতেই তিনি দেবেন লা লিগা ম্যাচের ধারাভাষ্য। ফিরবেন ১৯ মে সকালে। ১৮ মে লা লিগার দুই জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের খেলা আছে। বার্সেলোনা খেলবে এইবারের বিরুদ্ধে এবং রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ রিয়াল বেটিস। এ দুটির যে কোনো একটি ম্যাচের ধারাভাষ্য ও ম্যাচ বিশ্লেষণ করবেন জাতীয় দল ও সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক।

জামাল ভুঁইয়াকে কোন ম্যাচের ধারাভাষ্য করতে দেয়া হবে তা নির্ভর করছে ওই চ্যানেলের ওপর। তবে জামাল ভু্ইঁয়াকে পছন্দ করতে দিলে তিনি রিয়াল মাদ্রিদ-রিয়েল বেটিসের ম্যাচই বেছে নেবেন।

‘এখন আমার কোনো চয়েজ নেই। আমি ধারাভাষ্য দেবো সেটা ভেবেই রোমাঞ্চিত। তবে আমার মনে হয় ওরা বার্সেলোনার ম্যাচ দেবে। যদিও বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের যে কোন এক দলের ম্যাচ হলেই আমার জন্য ভালো। কারণ, এই দুই দলের খেলোয়াড়দের বেশি চিনি। ছোট দল হলে সমস্যা, ওদের খেলোয়াড় কম চিনবো। আর যদি পছন্দ করতে বলে আমি নেবো রিয়াল মাদ্রিদের ম্যাচ’-বলেন জামাল ভুঁইয়া।

কয়েকদিন আগে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন ফোন করে জামাল ভুঁইয়াকে শুভেচ্ছা জানিয়েছেন লা লিগায় ধারাভাষ্য দেয়ার সুযোগ পাওয়ায়। ‘বাফুফে প্রেডিন্টে আমাকে ফোন করলে প্রথমে অবাক হয়েছি। কারণ, তিনি আগে কখনো ফোন করেননি আমাকে। আমি লা লিগায় ধারাভাষ্য দেবো সে জন্য প্রেডিডেন্ট অনেক খুশি। আমার একটা ইন্টারভিউ ছাপা হয়েছিল ফিফার ওয়েবসাইটে। সেটা পড়েও নাকি ভালো লেগেছে প্রেসিডেন্টের’-বলেছেন জামাল ভুঁইয়া।

আরআই/এমএমআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :