ম্যান সিটির মতো গার্দিওলাও ‘ব্যাক টু ব্যাক’ সেরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৪২ পিএম, ১৫ মে ২০১৯

ইংলিশ প্রিমিয়ার লিগে ‘ব্যাক টু ব্যাক’ তথা টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার সিটি। তাই মৌসুমের সেরা কোচ কে হবেন, তা অনেকটা অনুমেয়ই ছিল।

নিজ দলকে দ্বিতীয়বারের মতো লিগ জিতিয়ে ম্যান সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলাও জিতেছেন ‘ব্যাক টু ব্যাক’ প্রিমিয়ার লিগের সেরা কোচের খেতাব। এর আগে গত মৌসুমেও তিনিই জিতেছিলেন এ পুরষ্কার।

প্রিমিয়ার লিগ ইতিহাসে পরপর দুই মৌসুমে সেরা কোচের পুরষ্কার জেতা তৃতীয় ব্যক্তি হলেন গার্দিওলা। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন ও চেলসির কোচ হোসে মরিনহো এ কৃতিত্ব দেখিয়েছেন।

এ পুরষ্কার জিতে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে এক ভিডিও বার্তায় গার্দিওলা বলেন, ‘এটা আমার জন্য অনেক বড় সম্মানের। আমি এই পুরষ্কারের কৃতিত্ব আমাদের দলের খেলোয়াড়দের সঙ্গে ভাগ করে নিতে চাই। আমার দলের স্টাফরা পুরো মৌসুম দারুণ লড়েছে। পুরো মৌসুমে অনেক শক্ত কোচের মুখোমুখি হতে হয়েছে, বিশেষ করে জার্গেইন ক্লপের কথা না বললেই নয়।’

প্রিমিয়ার লিগের গত মৌসুমে ইতিহাসে প্রথমবারের মতো পয়েন্টের সেঞ্চুরি হাঁকিয়ে নিজেদের তৃতীয় প্রিমিয়ার লিগ শিরোপা জেতে ম্যান সিটি। আর এবার মাত্র ২ পয়েন্টে জন্য সেঞ্চুরি না হলেও ৯৮ পয়েন্ট নিয়ে নিজেদের শিরোপা ধরে রেখেছে তারা। দুইবারই দলের কোচ ছিলেন গার্দিওলা, জিতেছেন সেরা কোচের খেতাব।

এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :