ইডেন হ্যাজার্ডকে কিনেই ফেললো রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ০৬ জুন ২০১৯

জিনেদিন জিদান পূনরায় রিয়াল মাদ্রিদের কোচ হওয়ার পর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে বেলজিয়ান তারকা ইডেন হ্যাজার্ডের মাদ্রিদে আসার প্রসঙ্গটি। গত কয়েকমাস আলোচনার বিষয়বস্তু ছিল এটা। শেষ পর্যন্ত চেলসি ছেড়ে রিয়ালেই যোগ দিচ্ছেন বেলজিয়ামের মধ্য মাঠের তারকা হ্যাজার্ড।

হ্যাজার্ডের জন্য চেলসির সঙ্গে রিয়ার মাদ্রিমের বিনিময় মূল্য ১০০ মিলিয়ন ইউরো। তুমুল দর কষাকষির পর ১০০ মিলিয়ন ইউরোয় বেলজিয়ান তারকাকে ছাড়তে রাজি হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

আলোচনা অনেক আগে থেকেই চলছিল। যে কারণে, আর্সেনালের সঙ্গে ইউরোপা লিগের ফাইনাল জিতে ট্রফি জয়ের পর হ্যাজার্ড বলেছিলেন, ‘আমি মনে করি এটাই সম্ভবত আমার শেষ ম্যাচ (চেলসির হয়ে)।’ যদিও ওই সময় দুই ক্লাব ট্রান্সফার ফি’র বিষয়ে কোনো ঐকমত্যে পৌঁছায়নি।

তবে সর্বশেষ বুধবার রাতেই এ বিষয়টা পরিস্কার হয়ে যায়। দু’দল নিশ্চিত করে হ্যাজার্ডের রিয়াল মাদ্রিদে যাওয়ার বিষয়টা। তবে এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি তারা। আগামী দু’এক দিনের মধ্যেই ঘোষণাটা দেয়া হবে। এরই মধ্যে দুই ক্লাব চুক্তি স্বাক্ষরের জন্য যাবতীয় কাগজ-পত্র তৈরি করে নিচ্ছে।

২৮ বছর বয়সী বেলজিয়ান তারকা ইডেন হ্যাজার্ড সাতটি সফল মৌসুম কাটিয়েছেন চেলসিতে। এর মধ্যে প্রিমিয়ার লিগ জিতেছেন ২টি, একটি এফএ কাপ এবং দুটি ইউরোপা লিগও জিতেছেন তিনি।

চেলসি কোচ মাওরিসিও সারি ইউরোপা লিগের ফাইনালে আর্সেনালের বিপক্ষে ম্যাচের পর হ্যাজার্ড সম্পর্কে বলেছিলেন, ‘আমি জানি এক সময় না এক সময় চেলসি ছাড়তে চায় হ্যাজার্ড। যেভাবে তাকে আমি জানি, সে একজন চমৎকার মানুষ। এবং চমৎকার একজন খেলোয়াড়। তবে, তাকে বোঝার জন্য অন্তত আপনাকে ২ থেকে ৩ মাস সময় ব্যয় করতে হবে।’

আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :