কোপা আমেরিকা থেকেই ছিটকে গেলেন নেইমার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ০৬ জুন ২০১৯

দুঃস্বপ্ন যেন পিছুই ছাড়ছে না ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমারের। একের পর এক বিপদ আর বিতর্ক তার পিছু লেগেই আছে। সর্বশেষ ঘরের মাঠে কাতারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়ে আবারও ইনজুরিতে পড়লেন নেইমার। ইনজুরি এতটাই গুরুতর যে, শেষ পর্যন্ত নিজেদের মাঠে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকা থেকেই ছিটকে গেলেন ব্রাজিলের পোস্টারবয়। ১৫ জুন শুরু হওয়ার কথা কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট।

ব্রাজিল ফুটবল কনফেডারশেনের (সিবিএফ) পক্ষ থেকেই জানানো হয়েছে এই তথ্য। তারা জানিয়েছে, হাসপাতালে নিয়ে পরীক্ষা করে দেখা গেছে নেইমারের ডান পায়ের গোড়ালির লিগামেন্ট ছিঁড়ে গেছে। সিবিএফের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বুধবার কাতারের বিপক্ষে ম্যাচের সময় ডান পায়ের গোড়ালিতে আঘাত পাওয়ার পর হাসপাতালে নিয়ে তাকে পরীক্ষা-নীরিক্ষা করা হয়। এরপরই নিশ্চিত হওয়া গেছে যে, কোপা আমেরিকা আর খেলা হচ্ছে না তার। আঘাত এতটাই গুরুতর যে, কোপা আমেরিকার আগে তার সুস্থ হওয়ার জন্য যথেষ্ট সময়ও নেই। স্বল্প সময়ের মধ্যেই কোপা আমেরিকায় নেইমারের বদলি নির্ধারণ করে নাম জানিয়ে দেয়া হবে।’

প্রীতি ম্যাচে আজ (বৃহস্পতিবার) ভোরে ঘরের মাঠে কাতারের মুখোমুখি হয়েছিল ব্রাজিল। এস্তাদিও ন্যাসিওনাল দ্য ব্রাসিলিয়ায় ম্যাচের ১৭ মিনিটে কাতারি ফুটবলারদের বাজে ট্যাকলের শিকার হন নেইমার। এ সময় ডান পায়ের গোড়ালিতে প্রচন্ড আঘাত পান তিনি। ভিডিও দেখেই বোঝা গেছে, ডান পায়ের গোড়ালি পুরোপুরি মচকে গেছে।

শেষ পর্যন্ত পায়ে বরফ বেঁধে মেডিক্যাল স্টাফদের সহযোগিতায় মাঠ ছাড়তে হয় ব্রাজিলিয়ান ফুটবল তারকাকে। তার আগেই চোটের গুরুতর অবস্থা দেখে নিজেই কান্নায় ভেঙে পড়েন নেইমার। মাঠ থেকে বের হওয়ার সময় নেইমারের সঙ্গে ছিলেন তার বাবাও। এরপর খেলা শেষ হলে পরীক্ষার জন্য নেইমারকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ডান পায়ের পঞ্চম মেটাটারসাল ক্ষতিগ্রস্থ হওয়ায় ১০ সপ্তাহ ছিলেন মাঠের বাইরে। সেই ইনজুরি কাটিয়ে গত সপ্তাহেই মাঠে ফেরেন ব্রাজিলের এই তারকা। এরই মধ্যে এক নারীকে হোটেলে ডেকে নিয়ে ধর্ষণ করার অভিযোগ ওঠে নেইমারের বিরুদ্ধে। যদিও ঘটনা পুরোপুরি অস্বীকার করেন নেইমার।

বিতর্কিত এই ঘটনার রেশ কাটনে না কাটতেই নতুন করে ইনজুরিতে পড়লেন তিনি।

আইএইচএস/পিআর