ব্রাজিলের এই দল নেইমার ছাড়াও শিরোপা জিততে পারে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:২১ পিএম, ১৪ জুন ২০১৯

কাল (শনিবার) থেকে শুরু হচ্ছে লাতিন আমেরিকার সবচেয়ে জমজমাট ফুটবল আসর কোপা আমেরিকা। কিন্তু এবারের আসরে দলের প্রাণভোমরা নেইমারকে ছাড়াই নামতে হচ্ছে টুর্নামেন্টের হট ফেবারিট স্বাগতিক ব্রাজিলকে।

কোপা আমেরিকার জন্য ব্রাজিলের করা ২৩ সদস্যের দলে ছিলেন নেইমার। ধর্ষণ মামলার কারণে টুর্নামেন্টে তার খেলা নিয়ে কিছুটা অনিশ্চয়তা ছিল। কিন্তু অনুশীলনে পায়ের ইনজুরিতে পরায় আসর থেকে পুরো সময়ের জন্য ছিটকে যান এই ফরোয়ার্ড।

দলের মূল ভরসাকে হারিয়ে কিছুটা হলেও হতাশ ব্রাজিল সমর্থকরা। তবে নেইমারকে ছাড়াও ব্রাজিল দল অনেক শক্তিশালী, এমনটাই মনে করছেন সেলেকাও তারকা মিডফিল্ডার ক্যাসেমিরো।

বলিভিয়ার বিপক্ষে উদ্বোধনী ম্যাচকে সামনে রেখে ক্যাসেমিরো বলেন, ‘যাই হোক না কেন এই টুর্নামেন্টে ব্রাজিল ফেবারিট এবং অবশ্যই জিতবে। নিঃসন্দেহে নেইমারকে ছাড়াই আমরা এ শিরোপা জিততে পারি। আমরা খুবই শক্তিশালী একটা দল। আমরা জানি এটা একটা কঠিন ম্যাচ হতে চলেছে এবং কিভাবে খেলতে হবে সেটা খুব ভালোমতোই জানি।’

BRAZIL

২০০৭ সাল থেকে এখনো কোপার শিরোপার জিততে পারেনি ব্রাজিল। তবে এবারের দল দেখে তাদের শিরোপা জেতার যোগ্য দাবিদার মনে করছেন ফুটবল বোদ্ধারা। অনেকেই মনে করছেন, নেইমার না থাকায় দল কিছুটা শক্তি হারিয়েছে। কিন্তু এই কথা মানতে নারাজ ব্রাজিলের কোচ তিতে।

তিতে বলেন, ‘দায়িত্ব থেকে আমরা কখনোই নিজেদের লুকিয়ে রাখতে পারবো না। আমরা শিরোপা জেতার জন্য ধাপে ধাপে এগোতে হবে। নেইমারকে নিয়ে আমরা সংবাদ সম্মেলন এবং অনুশীলনেও কথা বলেছি। পুরো দল খুবই শক্তিশালী। হন্ডুরাসের বিপক্ষে সাত গোল করে আপনারা দেখেছেন পুরো দলকে একসঙ্গে উদযাপন করতে।’

এএইচএস/এমএমআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :