আচরণবিধি ভঙ্গ : অধিনায়ক জামাল ভুঁইয়াকে শো-কজ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ২৩ জুলাই ২০১৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও রেফারিদের নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে জাতীয় দল এবং সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক জামাল ভুঁইয়াকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আজ (মঙ্গলবার) সন্ধ্যায় জামাল ভুঁইয়ার কাছে কারণ দর্শানো নোটিশ পৌঁছে যাওয়ার কথা।

গত শনিবার আবাহনী ও সাইফ স্পোর্টিং ক্লাবের মধ্যকার উত্তেজনাকর ম্যাচ নিয়ে মিডিয়ায় জামাল ভুঁইয়া আপত্তিকর বক্তব্য দিয়েছেন বলে বাফুফের অভিযোগ।

কয়েকটি টিভি চ্যানেলে জামাল ভুঁইয়া বলেছেন, ‘ওই ম্যাচের রেফারি নিরপেক্ষ ছিলেন না। রেফারি বিচার ও সিদ্ধান্তের ক্ষেত্রে অপেশাদারিত্বের পরিচয় দিয়েছেন। এগুলো ফুটবলারের জন্য ভালো নয়। লিগের জন্যও ভালো নয়। কিছু রেফারির মান নিয়ে প্রশ্ন আছে। তাদের মান কি আমি জানি না। ম্যাচে আবাহনীকে সুবিধা দেয়া হয়েছে। খেলোয়াড়রা ভুল করলে যেমন শাস্তির ব্যবস্থা আছে, তেমন রেফারিদের বিরুদ্ধেও শাস্তির ব্যবস্থা থাকা উচিত।’

বাফুফে মনে করছে, জামাল ভুঁইয়া এই বক্তব্যের মাধ্যমে বাংলাদেশ প্রিমিয়ার লিগের বাইলজের ৪৬.৩ ও ৪৬.৭ ধারা ভঙ্গ করেছেন। ভঙ্গ করেছেন খেলোয়াড়দের কোড অব কন্ডাক্টের (আচরণবিধি) ৩ নম্বর ধারাও। যে কারণে তাকে শো-কজের সিদ্ধান্ত নিয়েছে বাফুফে।

বৃহস্পতিবারের মধ্যে জামাল ভুঁইয়াকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। বাফুফে সূত্রে জানা গেছে, আবাহনী-সাইফের ম্যাচের ভিডিও, ম্যাচ কমিশনারের রিপোর্ট, টিভিতে জামাল ভুঁইয়ার বক্তব্য এবং শো-কজের জবাব পাঠানো হবে ডিসিপ্লিনারি কমিটিতে।

শনিবার ঘটনাবহুল ম্যাচে আবাহনী জিতেছে ৪-১ গোলে। ম্যাচে দুই দলের দুইজনকে লাল-কার্ড দেয়া হয়েছিল মারামারিতে জড়িয়ে পড়ার অপরাধে। খেলা শেষে রেফারি আনিসুর রহমান লাল কার্ড দেখান সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক জামাল ভুঁইয়াকেও। এসব ঘটনার পর জামাল ভুঁইয়া টিভি চ্যানেলে ওই ম্যাচ নিয়ে মন্তব্য করেন।

আরআই/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :