নেইমারকে ছাড়াই প্রথম মাঠে নামছে পিএসজি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৩ এএম, ১১ আগস্ট ২০১৯

নেইমার পিএসজিতে থাকতে চান না। এটা নিয়ে এখন আর লুকোচাপের কিছু নেই। তবে পিএসজি ছেড়ে তিনি কোথায় যাবেন, সেটাই এখনও পর্যন্ত নিশ্চিত নয়। বার্সেলোনা না রিয়াল মাদ্রিদ, নাকি অন্য কোনো দেশের ক্লাবে- কেউ নিশ্চিত করেনি, ব্রাজিলিয়ান এই তারকাকে কে কিনতে চায়।

এমন পরিস্থিতি চলতে চলতেই শুরু হয়ে গেলো আরও একটি মৌসুম। অথচ নেইমারের সমস্যা আরও জটিল থেকে জটিল হলো। যে কারণে ফেঞ্চ লিগ ওয়ানের প্রথম ম্যাচেই মাঠের বাইরে নেইমার। কারণ, তাকে নিয়ে জটিলতা কাটেনি। সে কারণে প্রথম ম্যাচে তাকে মাঠের বাইরেই রাখা হচ্ছে।

বিশ্ব ফুটবলে এ ধরণের ঘটনা খুব বেশি ঘটেনি। দলবদল নিয়ে কথার মাঝেও দিব্যি ফুটবলাররা তাদের পুরনো ক্লাবের হয়ে খেলে গেছেন; কিন্তু নেইমারকে নিয়ে বিরক্ত প্যারিস সেইন্ট জার্মেই। তারা বিরক্ত এতটাই যে, তার ব্যাপারে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত মাঠে নাও নামাতে পারে।

একটা ডেড লাইনও ঠিক হয়েছে, ২০ অগস্টের মধ্যে নেইমারের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ক্লাব। পিএসজির ডিরেক্টর লিওনার্দো বলেছেন, ‘আগের থেকে নেইমারের ট্রান্সফারের বিষয়টি জোরালো হচ্ছে। তাই প্রথম ম্যাচে তাকে নামানো হচ্ছে না। এরপর চোট থেকে মুক্ত হলেও এখনও পুরোপুরি ফিট হননি তিনি। সময় নিয়ে সিদ্ধান্ত নিলে নেইমারের পক্ষে সুবিধাজনক হবে।’

পিএসজি ছাড়তে চান নেইমার। সে কারণে তাকে পাওয়ার ব্যাপারে এগিয়ে ছিল বার্সেলোনা। নেইমারের পুরনো ক্লাবে ফিরে যাওয়ারও ইচ্ছে ছিল; কিন্তু নেইমারকে কেনার দৌড়ে মাঠে নেমে পড়েছে রিয়াল মাদ্রিদও। জানা যাচ্ছে, বিশাল পরিমাণ অর্থের প্রস্তাব দেওয়া হয়েছে। এর পরই পরিস্থিতি ঘোলাটে হতে শুরু করেছে।

তাহলে কোথায় খেলবেন নেইমার? ব্রাজিলিয়ান স্ট্রাইকার নিজেও জানেন না। তিনি পিএসজিতে দলের সঙ্গে প্র্যাক্টিস করে চলেছেন। চোট-আঘাত থেকে অনেকটাই মুক্ত। চেষ্টা করছেন মাঠে নামার।

অন্যদিকে রিয়ালের প্রস্তাব জানাজানি হওয়ার পরে মাদ্রিদের ক্লাবের অন্দরেও ঝামেলা শুরু হয়েছে। ক্লাব সদস্যরা সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করেছেন, ‘একজন ‘নষ্ট’ খেলোয়াড়কে দলে নিলে গোটা দলটাই নষ্ট হয়ে যাবে। ক্লাব কর্তৃপক্ষের কাছে চাপ সৃষ্টির চেষ্টা চলছে এভাবেই। রিয়াল কোচ জিনেদিন জিদান অবশ্য প্রকাশ্যে নেইমারকে নিয়ে এখনও মুখ খোলেননি।’

আইএইচএস/পিআর