শাস্তি কমলো নেইমারের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯

চ্যাম্পিয়নস লিগের গত আসরে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) হারের পর ক্ষোভে সামাজিক যোগাযোগমাধ্যমে ম্যাচ অফিসিয়ালদের ধুয়ে দিয়েছিলেন নেইমার। যার ফলে শাস্তির মুখোমুখি হতে হয় ব্রাজিলিয়ান সুপারস্টারকে।

চ্যাম্পিয়নস লিগের তিন ম্যাচে নিষেধাজ্ঞা পেয়েছিলেন পিএসজি তারকা। পরে তার বিরুদ্ধে আপিল করেন। এই আপিলে নিষেধাজ্ঞা এক ম্যাচ কমেছে নেইমারের। মঙ্গলবার কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস) জানিয়েছে এই শাস্তির কমার বিষয়টি।

তবে শাস্তি কমলেও বৃহস্পতিবার রিয়াল মাদ্রিদ এবং পরে ২ অক্টোবর গ্যালাতাসারের বিপক্ষে ম্যাচ দুটি খেলতে পারবেন না নেইমার। নিষেধাজ্ঞা ছিল ২২ অক্টোবর বেলজিয়ান দল ব্রুজেসের বিপক্ষে ম্যাচ পর্যন্ত। শাস্তি কমে যাওয়ায় এখন সেই ম্যাচটি খেলতে পারবেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

প্রসঙ্গত, গত মার্চে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বিদায় নেয় নেইমারের দল পিএসজি। ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠ থেকে প্রথম লেগ ২-০ গোলে জিতে ফিরলেও ঘরের মাঠে তারা হেরে যায় ৩-১ ব্যবধানে। পার্ক দে প্রিন্সেসের ম্যাচের শেষ দিকে ম্যানইউ পেনাল্টি না পেলে কোয়ার্টার ফাইনালে ওঠতো পিএসজিই।

এই ম্যাচের পর সামাজিক যোগাযোগমাধ্যমে নেইমার রেফারিদের সমালোচনা করে বলেছিলেন, ‘এটা কলঙ্কিত ব্যাপার! উয়েফা এখনও এমন চার লোককে (ম্যাচ রেফারি) দিয়ে কাজ করাচ্ছে, যারা ফুটবল সম্পর্কে কিছুই জানে না। সিদ্ধান্ত নিতে হয় তাদের ভিএআর-এর রিপ্লে দেখে। কোনও পেনাল্টি হয়নি। পেছনে লাগলে কিভাবে হ্যান্ডবল হয়?’ লেখার পরের অংশটিতে অশ্রাব্য একটি গালিও দেন নেইমার। যার ফলে তাকে পড়তে হয় নিষেধাজ্ঞায়।

এমএমআর/জেআইএম