নভেম্বরে হচ্ছে না বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ১২ নভেম্বর ২০১৯

কখনো ৪, কখনো ৬ দল-বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ নিয়ে এমন দোদুল্যমানই ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। অথচ জাতির জনকের নামের এই টুর্নামেন্ট আয়োজনের দিনক্ষণও চূড়ান্ত করেছিল বাফুফে। শুরু হওয়ার কথা ২১ নভেম্বর। এ তারিখ এখনো আছে। কিন্তু বাস্তবতা হলো নির্ধারিত এই তারিখে টুর্নামেন্ট করতে পারছে না দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

টুর্নামেন্ট নিয়ে বেশ কিছুদিন ধরে একেক সময় একেক তথ্য দিয়ে আসছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ। ভেতরে ভেতরে টুর্নামেন্ট না করার পথে হাঁটলেও সাধারণ সম্পাদক জোর দিয়েই বলে গেছেন, ‘একদিনও পেছাবে না টুর্নামেন্ট।’ কিন্তু শেষ পর্যন্ত নভেম্বরে আর হচ্ছে না বহুল আলোচিত এই আন্তর্জাতিক প্রতিযোগিতা।

তবে টুর্নামেন্ট যে ২১ নভেম্বর শুরু হবে না সে কথা আনুষ্ঠানিকভাবে এখনো ঘোষণা করেনি বাফুফে। বরং আজ (মঙ্গলবার) বিকেলে বাফুফের সভাপতি কাজী মো. সালাউদ্দিন জাগো নিউজকে বলেছেন, ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট সম্পর্কে আগামীকাল (বুধবার) জানাতে পারবো।’

বঙ্গবন্ধু গোল্ডকাপের স্বত্বাধিকারী কে-স্পোর্টস আগে থেকেই টুর্নামেন্ট পিছিয়ে দেয়ার আবেদন করেছিল বাফুফেকে। কিন্তু বাফুফে তখন বলেছিল সে সুযোগ নেই। কারণ, নভেম্বরে না হলে ডিসেম্বরের প্রথম পক্ষে সম্ভব নয়। কারণ ১ থেকে ১০ ডিসেম্বর নেপালে হবে এসএ গেমস।

বঙ্গবন্ধু কাপ নভেম্বরে না হলে কবে হতে পারে? জানতে যোগাযোগ করা হলে কে-স্পোর্টসের সিইও এম ফাহাদ করীম ফোনে বলেন, ‘একটু ব্যস্ত আছি। পরে ব্যাক করছি’। এটা বলেই রেখে দেন তিনি।

আরআই/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]