বঙ্গবন্ধু গোল্ডকাপ দিয়ে সূচনা হবে ‘মুজিববর্ষে’র খেলাধুলা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ১৩ নভেম্বর ২০১৯

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট নভেম্বরে হচ্ছে না সে খবর পুরোনো। নতুন খবর হলো জাতির জনকের নামের এই টুর্নামেন্ট এ বছরই আর হচ্ছে না। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা নিয়ে এগুচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সরকারের শীর্ষ মহলের সবুজ সংকেত নিয়েই টুর্নামেন্ট পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাফুফে।

আগামী বছর ১৭ মার্চ থেকে শুরু হবে ‘মুজিব বর্ষ’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে খেলাধুলার যে ব্যাপক আয়োজন রয়েছে, বঙ্গবন্ধু গোল্ডকাপের মধ্যে দিয়েই হতে পারে তার সূচনা। যে কারণে, জানুয়ারি-ফেব্রুয়ারিতে আরো জাকজকমভাবে টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা নিতে যাচ্ছে বাফুফে। যে টুর্নামেন্টের অন্যরকম আকর্ষণ হতে পারে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান।

বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন জাগো নিউজকে বলেছেন, ‘আমরা বঙ্গবন্ধু গোল্ডকাপ জানুয়ারি-ফেব্রুরিতেই আয়োজন করবো জাঁকজমকপূর্ণভাবে। এই টুর্নামেন্ট দিয়েই সূচনা হবে মুজিব বর্ষের খেলাধুলার আয়োজন। ২০২০ সালে দুটি বঙ্গবন্ধু টুর্নামেন্টও হতে পারে। এর বাইরে সেপ্টেম্বর বঙ্গবন্ধুর নামে সাফ চ্যাম্পিয়নশিপ তো আছেই।’

২১ থেকে ২৯ নভেম্বর যে তারিখ নির্ধারণ করেছিল বাফুফে, সেখানে দলের কথা বলা হয়েছিল চারটি। জাতির পিতার নামের টুর্নামেন্ট মাত্র চার দল নিয়ে? এমন প্রশ্ন উঠেছিল। এখন জানুয়ারি-ফেব্রুয়ারিতে টুর্নামেন্ট হলে আরো বেশি দল নিয়েই আয়োজন করবে বাফুফে। কম হলেও ৬টি। বাফুফে সভাপতি বলেছেন, ‘৬ দেশ নিয়েই আয়োজন করবো বঙ্গবন্ধু গোল্ডকাপ।’

আরআই/এমএমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।