এবারের ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ’ পুরোটাই বঙ্গবন্ধু স্টেডিয়ামে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৯

সিলেট-কক্সবাজার হয়ে ঢাকায় এসে শেষ হয়েছিল ২০১৮ সালে অনুষ্ঠিত সর্বশেষ বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। এবার আর ভেন্যু হিসেবে বিবেচনায় থাকছে না অন্য কোনো স্টেডিয়ামে।

ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই হবে গোটা টুর্নামেন্ট। আজ (রোববার) টুর্নামেন্টের স্বত্বাধিকারি প্রতিষ্ঠান কে-স্পোর্টসের সাথে চুক্তি সম্পন্ন করে জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

গত নভেম্বরে হওয়ার কথা ছিল এই টুর্নামেন্ট। পিছিয়ে টুর্নামেন্ট নিয়ে যাওয়া হয়েছে ২০২০ সালে। যা হবে ১৫ থেকে ২৫ জানুয়ারি। ১০ জানুয়ারি শুরু হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অফিসিয়াল কাউন্টডাউন। তার ৫ দিন পরই শুরু হবে জাতির পিতার নামের এই আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট।

গত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের মতো এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপের স্বত্বও কিনে নিয়েছে কে-স্পোর্টস। এ টুর্নামেন্ট করতে বাফুফের কোনো খরচ নেই। বরং তাদের কিছু লাভ হবে। কারণ, টুর্নামেন্টের ‘গেটমানি’টা পাবে বাফুফে।

বঙ্গবন্ধু গোল্ডকাপ ঢাকার পাশপাশি সিলেটেও আয়োজনের কথা শোনা গিয়েছিল। তবে বাফুফে সভাপতি বলে দিয়েছেন এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপ আলাদা গুরুত্ব বহন করে। তাই বঙ্গবন্ধু ছাড়া অন্য কোনো নামের স্টেডিয়ামে এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজন করা হবে না।

৬ দেশ নিয়ে হবে এবারের টুর্নামেন্ট। ৪ জানুয়ারি হবে ড্র অনুষ্ঠান। সেদিনই আনুষ্ঠানিকভাবে দলগুলোর নাম ঘোষণা করবে বাফুফে। তবে দল ঠিকঠাকই। বাংলাদেশ, শ্রীলংকা, লাওস, মঙ্গোলিয়া, কম্বোডিয়া ও কিরগিজস্তানকে নিয়ে হবে এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপ।

আরআই/এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]