জামালের পর রাসেলও মুখ ফিরিয়ে নিল নারী ফুটবল লিগ থেকে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ২০ জানুয়ারি ২০২০

নারী ফুটবল লিগে শেখ রাসেল দল গঠনের উদ্যোগ নিয়েও শেষ পর্যন্ত না খেলার সিদ্ধান্ত নিয়েছে। এখন বসুন্ধরা কিংস ছাড়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের আর কোনো ক্লাবের প্রতিনিধিত্ব থাকছে না দীর্ঘ অর্ধযুগেরও বেশি সময় পর শুরু হতে যাওয়া নারী ফুটবল লিগে। এর আগে খেলার এন্ট্রি করেও নাম প্রত্যাহার করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আগামী ৩১ জানুয়ারি শুরু হবে দীর্ঘ প্রতীক্ষিত এ লিগ।

শেখ রাসেল নাম প্রত্যাহার করে নিলেও দল বেড়েছে নারী লিগে। আগে লিগ হওয়ার কথা ছিল ৫ দল নিয়ে, এখন হবে ৭ দলের। আজ (সোমবার) বাফুফের মহিলা কমিটি সভায় নতুন তিনটি দল লিগে অন্তর্ভূক্ত করেছে। এ তিন দল হচ্ছে-কাঁচারিপাড়া একাদশ, কুমিল্লা ইউনাইটেড ও স্বপ্নচূড়া অ্যান্ড আখিলপুর ফুটবল অ্যাকাডেমি।

১২ জানুয়ারি শুরু হয়েছে মেয়েদের রেজিস্ট্রেশন। চলবে ২৬ জানুয়ারি পর্যন্ত। দলবদলের মাঝপথে দল বাড়লেও খেলোয়াড় রেজিস্ট্রেশনের সময় ঠিকই থাকছে। ‘আমরা দলবদলের সময় বদলাইনি। কারণ, ৩১ জানুয়ারি লিগ শুরু করতে হবে’-সভা শেষে বলছিলেন বাফুফের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।

শেখ রাসেল কেন খেলছে না? ‘এ প্রশ্নের উত্তর ক্লাব কর্তৃপক্ষই দিতে পারবে’-বলছিলেন কিরণ। তবে এটা ঠিক, শেখ রাসেল ক্রীড়া চক্র দলবদল শুরু হওয়ার এতদিন পর না খেলার সিদ্ধান্ত নেয়ায় অনেক মেয়ে বিপাকে পড়েছেন; যাদের দলে নেবেন বলে কথা দিয়ে রেখেছিলেন ক্লাবটির কর্মকর্তারা। আভাস পেয়ে তিনদিন আগে বসুন্ধরায় যোগ দিয়েছেন মারিয়া মান্ডা, মনিকা চাকমা ও রুপনা চাকমা।

যে ৭ দল নিয়ে হবে লিগ
বসুন্ধরা কিংস, এফসি উত্তরবঙ্গ, বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাব, নাসরিন স্পোর্টিং ক্লাব, কাঁচারিপাড়া একাদশ, কুমিল্লা ইউনাইটেড ও স্বপ্নচূড়া অ্যান্ড আখিলপুর ফুটবল অ্যাকাডেমি।

আরআই/এমএমআর/জেআইএম