এবার ১০ বছর নিষিদ্ধ ফিফার আরেক শীর্ষ কর্মকর্তা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১১ এএম, ০১ জুলাই ২০২০

সাবেক প্রেসিডেন্ট সেপ ব্ল্যাটার এবং মহাসচিব জেরোম ভালকের পর এবার ফিফার সাবেক অর্থ পরিচালক ও ভারপ্রাপ্ত মহাসচিব মার্কাস ক্যাটনারও পেলেন বড় শাস্তি। আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি কাটনারকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করেছে।

ক্যাটনারের বিরুদ্ধে স্বার্থের সংঘাত এবং ক্ষমতার অপব্যবহারের প্রমাণ পাওয়ায় সবধরনের ফুটবল সংক্রান্ত কর্মকাণ্ড থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। একই অপরাধে ২০১৬ সালে সেপ ব্ল্যাটার ৬ এবং জেরোম ভালকে নিষিদ্ধ রয়েছেন ১২ বছরের জন্য।

শুধু নিষেধাজ্ঞাতেই শেষ হয়নি ক্যাটনারের শাস্তি। পাশাপাশি ১০ লাখ সুইস ফ্রাঁ জরিমানাও করা হয়েছে তাকে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৯ কোটি টাকার সমান। মঙ্গলবার এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এ খবর জানিয়েছে ফিফা।

৪৯ বছর বয়সী ক্যাটনার ২০০৩ সালে প্রথমবারের মতো ফিফায় যোগদান করেন। তিনি অর্থ পরিচালক থাকা অবস্থায় বিপুল পরিমাণ অর্থের হেরফের দেখা দেয়ায় ২০১৬ সালেই তাকে চাকরিচ্যুত করা হয়। তখন থেকে চলমান তদন্তের জের ধরেই চার বছর পর এসে শাস্তি পেলেন ক্যাটনার।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]