ব্রাজিলের মাইয়া খেলবেন বার্সেলোনায়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:২৫ পিএম, ১৫ জুলাই ২০২০

ফুটবল বিশ্বে একের পর এক বিস্ময়কর প্রতিভা উপহার দিতে জুরি নেই ব্রাজিলের। জন্মের পর থেকেই ব্রাজিলের শিশুরা বেড়ে ওঠে ফুটবল পায়ে নিয়ে। যার সুবাদে দেখা মেলে নেইমার জুনিয়র, রবিনহো, উইলিয়ান, গ্যাব্রিয়েল হেসুস, ভিনিসিয়াস জুনিয়রদের মতো প্রতিভাবান খেলোয়াড়দের।

সে তালিকায় সম্ভাব্য নাম সাও পাওলোর ১৯ বছর বয়সী উইঙ্গার গুস্তাভো মাইয়া ডি সিলভা। গত জানুয়ারিতে নিজের পায়ের জাদুতে মাতিয়েছেন সাও পাওলোর ইয়ুথ ফুটবল কাপ। যার সুবাদে তিনি নজর কাড়েন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার এবং সুযোগ পেয়ে গেলেন সেই দলে খেলার।

ব্রাজিলিয়ান সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী মাইয়াকে কিনে নিয়েছে বার্সেলোনা। তাকে দলে নেয়ার জন্য শুরুতে ৯ লাখ ইউরো দিয়ে ‘অগ্রিম বুকিং’ দিয়ে রেখেছিল স্প্যানিশ ক্লাবটি। তবে চুক্তি ছিল মোট ৪১ লাখ ইউরোর। যা জমা দেয়ার শেষ তারিখ ছিল ১৫ জুলাই অর্থাৎ আজ। শেষদিনই বাকি অর্থ পরিশোধ করেছে বার্সেলোনা।

অর্থাৎ দুই দফায় মোট ৪১ লাখ ইউরো (প্রায় ৪০ কোটি টাকা) ট্রান্সফার ফি’র বিনিময়ে ব্রাজিলিয়ান মাইয়াকে দলে পেলো বার্সেলোনা। তবে শর্ত মোতাবেক মাইয়ার ৭০ শতাংশ মালিকানা পেয়েছে বার্সা। বাকি ৩০ শতাংশ নিজেদের কাছেই রেখেছে ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলো।

সাও পাওলোর ইয়ুথ ফুটবল ক্লাবে আলো ছড়ালেও, এখন সিনিয়র দলে কোন ম্যাচ খেলা হয়নি মাইয়ার। এর আগেই তাকে নিজেদের দলে নিয়ে নিলো বার্সেলোনা। দুর্দান্ত গতি এবং নিখুঁত ফিনিশিং প্রতিভাসম্পন্ন মাইয়ার প্রতি নজর ছিল লিভারপুল এবং অ্যাটলেটিকো মাদ্রিদের মতো ক্লাবগুলোরও।

অন্য কোন ক্লাবের পক্ষ থেকে ডাক পাওয়ার আগেই তাকে দলে ভিড়িয়ে নিয়েছে বার্সেলোনা। সাও পাওলোর যুব দলের হয়ে ভালো খেলা মাইয়া খেলেছেন ব্রাজিল অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৭ দলেও। মাত্র ১৪ বছর বয়সে সাও পাওলোতে নাম লিখিয়েছিলেন তিনি। ২০১৮ সালে ৩৬ ম্যাচে করেন ৩০ গোল, ২০১৯ সালে তার নামের পাশে যোগ হয় আরও ২১টি গোল।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]