রোনালদোর জন্য ‘নতুন পরিকল্পনা’ জুভেন্টাস কোচের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:১৯ এএম, ২৬ অক্টোবর ২০২০

জাতীয় দলের হয়ে উয়েফা নেশনস লিগ খেলতে ক্লাব থেকে ছুটি নিয়েছিলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তখন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি। ফলে এখন রয়েছেন আইসোলেশনে। গত বৃহস্পতিবার দ্বিতীয় পরীক্ষায়ও পজিটিভ সনাক্ত হয়েছেন রোনালদো।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ মর্যাদার টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়নস লিগে রোনালদোকে ছাড়াই নিজেদের প্রথম ম্যাচ জিতেছে জুভেন্টাস। কিন্তু ঘরোয়া টুর্নামেন্ট ইতালিয়ান সিরি ‘আ’তে পরপর দুই ম্যাচে জয়ের দেখা পায়নি তারা। এমনকি নিজেদের ঘরের মাঠেও ড্র করেছে ১-১ গোলে।

যে কারণে পাঁচ ম্যাচ খেলার পরেও পয়েন্ট টেবিলের ওপরের দিকে যেতে পারছে না জুভেন্টাস। এখনও পর্যন্ত মাত্র ৯ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান পঞ্চম। অথচ এক ম্যাচ কম খেলেই পূর্ণ ১২ পয়েন্ট তুলে নিয়েছে শীর্ষে থাকা এসি মিলান। নিজেদের শিরোপা ধরে রাখতে দ্রুতই ঘুরে দাঁড়ানো ছাড়া উপায় নেই জুভেন্টাসের সামনে।

তাই করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে ওঠার পর রোনালদোর জন্য নতুন পরিকল্পনা সাজাচ্ছেন জুভ কোচ আন্দ্রে পিরলো। তবে এটি আবার রোনালদোর জন্য পুরাতনই আসলে। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যে পজিশনে খেলতেন রোনালদো, এবার জুভেন্টাসেও তাকে সে জায়গায় খেলাতে চান পিরলো।

সবশেষ রোববার সিরি ‘আ’র ম্যাচে ভেরোনার বিপক্ষে আক্রমণভাগে দুই খেলোয়াড় নিয়ে ৩-৫-২ ফরমেশনে দল সাজিয়েছিলেন জুভ কোচ। যেখানে আক্রমণে ছিলেন পাওলো দিবালা ও আলভারো মোরাতা। রোনালদো ফিরলে এই ফরমেশন বদলে আক্রমণভাগে তিন খেলোয়াড় দেবেন পিরলো। সেক্ষেত্রে বাম পাশে থাকবেন রোনালদো।

ঘরের মাঠে ১-১ গোলে ড্র করার পর সাংবাদিকদের পিরলো বলেছেন, ‘আমরা তাদেরকে (রোনালদো, দিবালা ও মোরাতা) আক্রমণের তিন খেলোয়াড় হিসেবে ব্যবহার করার কথা ভাবছি। যেখানে রোনালদো তার চেনা সেন্টার-লেফট পজিশনে খেলতে পারবে।’ দলের পরিকল্পনা গোপন রাখতে এর বেশি কিছু অবশ্য বলেননি জুভ কোচ।

এদিকে ভেরোনার বিপক্ষে ম্যাচে আবারও ইনজুরিতে পড়েছেন ৩৩ বছর বয়সী তারকা ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চি। তার বদলে নামানো হয়েছিল তরুণ ডিফেন্ডার গিয়ানলুকা ফ্রাবোত্তাকে।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]