চার বিদেশিকেই বদলে ফেললো আরামবাগ ক্রীড়া সংঘ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ১৭ এপ্রিল ২০২১

বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বে জয় না পাওয়া একমাত্র দল আরামবাগ ক্রীড়া সংঘ। ১২ ম্যাচের ১১ টি হার ও এক ড্র করে ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানীতে তারা। রেলিগেশন শঙ্কাটা সবচেয়ে বেশি এই ক্লাবটির। তারপর আছে ক্লাবটির বিপক্ষে বেটিংয়ে জড়ানোরও অভিযোগ।

মাঠে-টেবিলে বিপর্যস্ত ক্লাবটি দ্বিতীয় পর্বে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে খেলোয়াড় তালিকায় আনছে বড় পরিবর্তন। শনিবার মধ্যরাতে শেষ হতে যাওয়া মধ্যবর্তী দলবদলে সবচেয়ে বেশি খেলোয়াড় পরিবর্তন করেছে আরামবাগ ক্রীড়া সংঘ। প্রথম পর্বে খেলা চার বিদেশির একজনকেও রাখেনি তারা। দ্বিতীয় পর্বে আরামবাগের জার্সিতে দেখা যাবে এশিয়ার চার ফুটবলারকে।

অস্ট্রেলিয়ার ক্রিশ্চিয়ান স্মিথ, নাইজেরিয়ার ক্রিস্টোফার চিজোবা এবং ঘানার মোরো ইব্রাহিম ও অ্যাডাম স্যাডিক ছিলেন আরামবাগের প্রথম পর্বের বিদেশি খেলোয়াড়। তাদের সবাইকে বিদায় করে ক্লাবটি যে চারজনকে এনেছে তারা সবাই উজবেকিস্তানের।

আরামবাগ ক্রীড়া সংঘের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী জানালেন, ‘দুই মৌসুম আগে আমাদের ক্লাবে ছিলেন উজবেকিস্তানের ইকবাল নামের এক খেলোয়াড়। তাকে এবারও আমরা আনতে চেয়েছিলাম। কিন্তু সে জাতীয় দলে সুযোগ পাওয়ায় আনা যায়নি। তবে তার মাধ্যমেই আমরা ওই দেশ থেকে চারজন নতুন খেলোয়াড় এনেছি। অনুশীলনে সবার খেলা ভালো লাগায় রেজিস্ট্রেশন করিয়েছি দ্বিতীয় পর্বের জন্য।’

ডিফেন্ডার রুস্তমভিচ, মিডফিল্ডার খলমুরদ, দিলশদ নাজিরভ ও ফরোয়ার্ড আবদুখিদিরভ- সবাই সর্বশেষ খেলেছেন নিজ দেশের ক্লাবে। এই চার বিদেশি ছাড়াও আরামবাগ পরিবর্তন এনেছে স্থানীয়দের তালিকায়।

গোলরক্ষক আপেল, ডিফেন্ডার মো. রকি ও শামীমকে ছেড়ে দিয়েছে ক্লাবটি। স্থানীয় যাদের নিয়েছে তাদের মধ্যে ৫ জনই আগে কোনো ক্লাবে খেলেনি। মুক্তিযোদ্ধার গোলরক্ষক ওমর ফারুক ও বাংলাদেশ পুলিশের ডিফেন্ডার শাহরিয়ার বাপ্পীকে দ্বিতীয় পর্বে দেখা যাবে আরামবাগের জার্সিতে।

আরামবাগ ক্রীড়া সংঘের জন্য আরেকটা ভালো খবর হলো ক্যাসিনো কান্ডের পর থেকে বন্ধ থাকা তাদের খেলোয়াড়দের থাকার জায়গাটা খুলতে পেরেছে। ‘আমরা পুলিশের অনুমতি নিয়ে দোতালার ঘরটা খুলে সেখানেই স্থানীয় ফুটবরারদের রাখছি। বিদেশি চার জন ও কোচ মিলন মোল্লা থাকেন বাফুফে ভবনের উল্টো দিকের একটি ফ্লাটে’- জানালের ক্লাবের সাধারণ সম্পাদক।

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]