রিয়ালকে বাদ দেয়ার চিন্তা হাস্যকর : জিদান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:১৮ এএম, ২৪ এপ্রিল ২০২১

বেশ তোড়জোড় নিয়ে আলোচনা শুরুর পর, মাত্র আড়াই দিনেই পুরোপুরি থমকে গেছে ইউরোপিয়ান সুপার লিগের (ইএসএল) পরিকল্পনা। প্রাথমিকভাবে ১২ দল নিয়ে এই বিদ্রোহী টুর্নামেন্ট শুরুর কথা থাকলেও, একে একে সরে দাঁড়িয়েছে বেশিরভাগ ক্লাব।

ইউরোপিয়ান সুপার লিগ আয়োজনের পরিকল্পনাকে একদমই ভালোভাবে নেয়নি ইউরোপের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। সংস্থাটির প্রধান অ্যালেকজান্ডার চেফেরিন একপ্রকার হুঙ্কারই দিয়েছিলেন, ইএসএলে অংশ নিতে যাওয়া ক্লাবগুলোর উদ্দেশ্যে।

তিনি জানিয়েছিলেন, যারা ইএসএলে অংশ নেবে তাদের আর উয়েফা ও ফিফার কোনো টুর্নামেন্টে অংশ নিতে দেয়া হবে না। সে মোতাবেক রিয়াল মাদ্রিদ, চেলসি ও ম্যানচেস্টার সিটির চলতি আসরের চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল নিয়েই দেখা দেয় শঙ্কা।

তবে এই আলোচনাকে উড়িয়ে দিলেন রিয়াল কোচ জিনেদিন জিদান। তার মতে, চ্যাম্পিয়নস লিগের সফলতম ক্লাবকে এ টুর্নামেন্ট থেকে বাদ দেয়ার আলোচনা রীতিমতো হাস্যকর। তাই এ বিষয়ে কথাই বলতে রাজি নন জিদান। বরং সেমিফাইনাল নিয়েই ভাবছেন তিনি।

শনিবার রিয়াল বেটিসের বিপক্ষে লা লিগার ম্যাচে মুখোমুখি হওয়ার আগে জিদান বলেছেন, ‘(রিয়ালকে বহিষ্কার করা হতে পারে) এই আলোচনাই অযৌক্তিক। আমরা চ্যাম্পিয়ন্স লিগে খেলব এবং এটা আমাদের অধিকার। এটি হাস্যকর বিতর্ক এবং আমি এর সঙ্গে যুক্ত হতে চাই না। আমরা চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনাল খেলার জন্য প্রস্তুত হচ্ছি।’

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে রিয়াল ও চেলসি। পরের দিন প্যারিস সেইন্ট জার্মেইর বিপক্ষে খেলতে নামবে ম্যানচেস্টার সিটি।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]