যেভাবে বণ্টন হবে ফিফার কোভিড-১৯ সহায়তার অর্থ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ২৮ জুলাই ২০২১

ফিফা থেকে কোভিড-১৯ সহায়তার অর্থের যে একটা অংশ পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে), তা বণ্টনের রূপরেখা চূড়ান্ত হয়েছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ, তৃতীয় বিভাগ লিগের ক্লাবগুলো, বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন, জেলা ফুটবল অ্যাসোসিয়েশন, নারী ফুটবল ও জাতীয় ফুটবল দলের মধ্যে ভাগ করে দেয়া হবে এ অর্থ।

বাফুফে সূত্রে জানা গেছে, সবচেয়ে বেশি ১ কোটি ২২ লাখ ৬০ হাজার টাকা দেয়া হবে নারী ফুটবলকে। দ্বিতীয় সর্বোচ্চ ১ কোটি ১৯ লাখ টাকা পাবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ ও তৃতীয় বিভাগ লিগের ক্লাবগুলো।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩ ক্লাব পাবে ৫ লাখ টাকা করে, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের ১৩ ক্লাব পাবে ৩ লাখ টাকা করে এবং তৃতীয় বিভাগ লিগের ১৮ ক্লাব পাবে ১ লাখ টাকা করে।

এ ছাড়াও প্রতিটি বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন এবং প্রতিটি জেলা ফুটবল অ্যাসোসিয়েশনকে প্রদান করা হবে এক লাখ টাকা করে। জাতীয় ফুটবল দলের জন্য থাকবে ক্ষুদ্র একটা বরাদ্দ। তবে সেটা কত, তা জানা যায়নি।

ফিফা থেকে কোভিড ফান্ডের বাকি অর্থ আসলে তখন প্রথম বিভাগ ও দ্বিতীয় বিভাগের ক্লাবগুলোসহ বণ্টন করা হবে।

আরআই/এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]