স্পট ফিক্সিংয়ের শাস্তি কমলো আরামবাগ ক্লাব ও খেলোয়াড়দের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২১

স্পট ফিক্সিংয়ের অভিযোগে আরামবাগ ক্রীড়া সংঘ ও দলের কয়েকজন খেলোয়াড়ের বিরুদ্ধে যে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছিল বাফুফের ডিসিপ্লিনারি কমিটি, তা কমিয়েছে আপিল কমিটি। তবে কর্মকর্তাদের দেওয়া শাস্তি বহাল রাখা হয়েছে।

স্পট ফিক্সিংয়ের অভিযোগে আরামবাগ ক্রীড়া সংঘকে ৫ লাখ টাকা জরিমানা এবং দুই বছর প্রথম বিভাগে খেলা বাধ্যতামূলক করে সিদ্ধান্ত দিয়েছিল ডিসিপ্লিনারি কমিটি। উল্লিখিত সময়ের মধ্যে পয়েন্ট তালিকা অনুযায়ী তারা বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে উন্নীত হলেও সেটা কার্যকর হবে না, এমন শাস্তি ছিল। তবে ক্লাবটির আবেদনের প্রেক্ষিতে জরিমানা ৫ লাখ টাকা বহাল রেখে ওপরের বিভাগে প্রমোশনের সুযোগ বহাল করা হয়েছে।

অন্যদিকে ক্লাবটির কয়েকজন ফুটবলারকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করেছিল বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। এখন সব ফুটবলারকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

তবে যে সব খেলোয়াড় আপিলের জন্য নির্ধারিত ১০ হাজার টাকা ফি জমা দেয়নি, তারা দুই সপ্তাহের মধ্যে তা পরিশোধ করে আপিল কমিটির সিদ্ধান্ত গ্রহণ করতে পারবে। সেটা না হলে তাদের জন্য ডিসিপ্লিনারি কমিটির দেওয়া শাস্তিই বহাল থাকবে।

আরআই/এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]