ইংল্যান্ডকে বিদায় করে কোয়ার্টারে ইতালি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১৭ পিএম, ০১ জুন ২০২৩

একই দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মাঠে নেমেছিলো ব্রাজিল এবং আর্জেন্টিনা। তবে এই দুই দলের চেয়েও বুধবার রাতে হাইভোল্টেজ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে। দুই শক্তিশালী প্রতিপক্ষ ইংল্যান্ড এবং ইতালি পরস্পর মুখোমুখি হয়েছিলো দিয়েগো আরমান্দো ম্যারাডোনা স্টেডিয়ামে।

হাইভোল্টেজ এই ম্যাচে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড। দ্বিতীয় রাউন্ডের অন্য ম্যাচে স্লোভাকিয়াকে ৫-১ গোলে হারিয়েছে লাতিন আমেরিকান দেশ কলম্বিয়া।

যেমনটা হাইভোল্টেজ হওয়ার কথা তেমনই হয়েছে ইতালি এবং ইংল্যান্ডের ম্যাচটি। আক্রমণ আর পাল্টা আক্রমণে ঠাসা ছিল এই ম্যাচে। ম্যাচের ৮ম মিনিটেই ইংল্যান্ডের জালে বল জড়িয়ে দেন ইতালির টমাসো বালদানজি। কিন্তু লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ২৪তম মিনিটেই সমতায় ফেরে ইংল্যান্ড। সমতাসূচক গোলটি করেন আলফেই ডেভাইন।

১-১ গোলে প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধও প্রায় শেষ হতে যাচ্ছিলো। ম্যাচ গড়ানোর সম্ভাবনা দেখা দেয় অতিরিক্ত সময়ে। এ সময় হঠাৎ করেই পেনাল্টি পেয়ে যায় ইতালি। ৮৭তম মিনিটে পাওয়া পেনাল্টি থেকে গোল করেন সিজার ক্যাসাদেই।

এর আগে স্লোভাকিয়াকে ৫-১ গোলে হারায় কলম্বিয়া। এর মধ্যে কলম্বিয়া তিন গোল করে মাত্র চার মিনিটের ব্যবধানে। প্রথমার্ধ ছিল গোলশূন্য সমতা। দ্বিতীয়ার্ধ শুরুর পরপরই, ৪৮তম মিনিটে প্রথম গোল করেন অস্কার কোর্তেজ। ২ মিনিট পর দ্বিতীয় গোল করেন ইয়াসের আসপ্রিলা। ৫২তম মিনিটে তৃতীয় গোল করেন টমাস অ্যাঞ্জেল।

৬৩তম মিনিটে গোলের হালি পূর্ণ করেন সেই টমাস অ্যাঞ্জেলই। অস্কার কোর্তেজ নিজের দ্বিতীয় এবং দলের হয়ে পঞ্চম গোলটি করেন ৯০+৪ মিনিটে। ৮৭তম মিনিটে একটি গোল শোধ করেন স্লোভাকিয়ার টিমোটি জাম্বোর।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।