১৭ মিনিটে রিয়ালের জালে ৪ গোল দিলেন সোরলোথ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৫৭ পিএম, ২০ মে ২০২৪

৮ গোলের থ্রিলার ম্যাচে ভিয়ারিয়ালের কাছে পয়েন্ট হারিয়েছে রিয়াল মাদ্রিদ। গোলবন্যার ম্যাচে ৪-৪ গোলে ড্র করেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। ভিয়ারিয়ালের হয়ে চারটি গোলই করেন আলেকজান্ডার সোরলোথ।

আশ্চর্যের বিষয় হলো- রিয়ালের জালে ৪ গোল দিতে সারলোথের সময় লেগেছে মাত্র ১৭ মিনিট। ৩৯ মিনিটে প্রথম গোল করার পর ৫৬ মিনিটে করেন চতুর্থ গোল। ৪ গোল করে চলতি মৌসুমে লা লিগায় সর্বোচ্চ গোলদাতা এখন নরওয়ের এই ফরোয়ার্ড।

ম্যাচের ৩০ মিনিটে ২-০ গোলে এগিয়ে গিয়েছিল রিয়াল। ১৪ মিনিটে প্রথম গোল করেন রিয়ালের তার্কিশ তরুণ আর্ডা গুলার। আর ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন হোসেলু।

৩৯ মিনিটে সোরলোথের গোলে ব্যবধান কমিয়ে ২-১ করে ভিয়ারিয়াল। এর মাত্র ১ মিনিট পর আবারও গোল করে ব্যবধান বাড়িয়ে নেয় রিয়াল। ৪০ মিনিটে লুকাস ভাজকুয়েজের গোলে ব্যবধান ৩-১ করে লস বাঙ্কসরা।

বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে আরও একটি গোল পায় রিয়াল। প্রথমার্ধের ইনজুরি সময়ে (৪৫+২ মিনিটে) নিজের দ্বিতীয় গোল করে রিয়ালকে ৪-১ গোলে এগিয়ে দেন গুলার।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে চমক দেখান সারলোথ। নরওয়ের এই তরুণের দুর্দান্ত পারফরম্যান্সে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ভিয়ারিয়াল। প্রথমার্ধের এক গোলের সঙ্গে দ্বিতীয়ার্ধের ১১ মিনিটের মধ্যে আরও ৩ গোল করেন তিনি। এতে ৪-৪ গোলে সমতায় ফেরে ভিয়ারিয়াল।

সোরলোথ এই ৩ গোল করেন ম্যাচের ৪৮, ৫২ ও ৫৬ মিনিটে। চলতি ২০২৩-২৪ মৌসুমে লা লিগায় ৩৩ ম্যাচে ২৩ গোল করে শীর্ষে আছেন তিনি। তার থেকে ২ ম্যাচ বেশি খেলে ২১ গোল করে তালিকায় দ্বিতীয় স্থানে আছেন জিরোনার আরটেম ডোভবাইক।

তবে ভিয়ারিয়ালের বিপক্ষে জয় পাওয়ায় চিন্তিত নন কোচ আনচেলত্তি। তিনি বলেন, ‘এটি এমন একটি খেলা ছিল, যা খুবই খোলাখুলি ছিল। এটি খেলার মতোই একটি ম্যাচ ছিল, যেখানে খেলোয়াড়রা আক্রমণাত্মক ফুটবল খেলার চেষ্টা করেন। আমরা বেশি গোল খেয়েছি। কিন্তু তাতে কিছু আসে যায় না। ফাইনালের (চ্যাম্পিয়ন্স লিগ) সঙ্গে এর কোনো সম্পর্ক নেই। ভালো কিছু ছিল। আক্রমণে আমরা ভালো খেলেছি এবং সর্বোপরি আর্ডা (গুলার) বিশেষ কিছু দেখিয়েছে।’

এই মৌসুমে আরও আগেই লা লিগার শিরোপা জিতে নিয়েছে রিয়াল। বর্তমান মৌসুমের এক ম্যাচ হাতে রেখে ৩৭ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৯৪। বরাবরই শীর্ষে আছে স্প্যানিশ জায়ান্টরা।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।