টসে হেরে ব্যাট করছে বাংলাদেশ


প্রকাশিত: ০৪:০৬ এএম, ১২ জানুয়ারি ২০১৭
টসে হেরে ব্যাট করছে বাংলাদেশ

বেসিন রিজার্ভে টস জিতে কোন দল কি করবে? তা যেন আগে থেকেই জানা। কারণ আবহাওয়ার যা অবস্থা, তাতে আগে ব্যাট করা আত্মহত্যার নামান্তর। আগে বোলিং করাই অনুকুল।

Babu-Vai

ওয়েলিংটনের প্রচন্ড বাতাস আর হিম শীতল সকালে টস হারলেন মুশফিকুর রহীম। বোঝাই যাচ্ছিল যে দলই টস জিতবে- এমন সিমিং কন্ডিশনে সে দলই বোলিং করতে চাইবে।

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন টস জিতে এক মুহূর্ত দেরি না করে সোজা জানিয়ে দিলেন, ‘আমরা আগে বোলিং করবো।’ তার মানে বেসিন রিজার্ভে আগে ব্যাটিংয়ে নামতে  হলো মুশফিক বাহিনীকে।

আগেই জানা অভিষেক হচ্ছে দুই তরুণ ফাস্ট বোলার তাসকিন আহমেদ আর শুভাশিস রায়ের। অনেক ভেবে চিন্তে শেষ পর্যন্ত টিম ম্যানেজমেন্ট বেছে নিয়েছেন অফস্পিনার মেহেদী হাসান মিরাজকে। যদিও সবাইকে অবাক করে দিয়ে টিম ম্যানেজমেন্ট ইন-ফর্ম রুবেল হোসেনকে বসিয়ে রেখে একাদশে নিয়েছে কামরুল ইসলাম রাব্বিকে।

তার মানে একাদশে ৭ স্পেশালিস্ট ব্যাটসম্যান- তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহীম (অধিনায়ক), মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান ও সাব্বির রহমান। সাথে তিন পেসার তাসকিন আহমেদ, শুভাশিস রায়, কামরুল ইসলাম রাব্বি এবং অফস্পিনার মেহেদী হাসান মিরাজ।

braverdrink

নিউজিল্যান্ড একাদশ :
জিত রাভাল, টম লাথাম, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), মিচেল স্যান্টনার, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, নেইল ওয়াগনার।

বিএ