‘নতুন’ অস্ট্রেলিয়ার বিপক্ষেই ফিরছেন মালিঙ্গা

প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৭
‘নতুন’ অস্ট্রেলিয়ার বিপক্ষেই ফিরছেন মালিঙ্গা

১৭ ফেব্রুয়ারি, ২০১৭, শুক্রবার। অস্ট্রেলিয়ান ক্রিকেটে নতুন এক ইতিহাস রচিত হতে যাচ্ছে। অস্ট্রেলিয়ার দুটি জাতীয় দল একই দিন এক সঙ্গে মাঠে নামবে প্রতিপক্ষের মুখোমুখি হতে। ভারতের বিপক্ষে এক সপ্তাহ পর শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের জন্য শুক্রবার মুম্বাইতে শুরু হবে স্টিভেন স্মিথদের প্রস্তুতি ম্যাচ। একই সময় মেলবোর্নে শ্রীলংকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অ্যারোন ফিঞ্চের নেতৃত্বে মাঠে নামবে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলে নতুন দৃশ্য হলেও, টি-টোয়েন্টির এই দলটির মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে পরিচিত হতে যাচ্ছেন কয়েকজন নতুন ক্রিকেটার। জে রিচার্ডসন, অ্যাস্টন টার্নার এবং মাইকেল ক্লিঙ্গারের মত ক্রিকেটাররা।

অস্ট্রেলিয়া যতই নতুন হোক, শ্রীলংকা মাঠে নামবে তাদের পূর্ণ শক্তি নিয়ে। যদিও হ্যামস্ট্রিং ইনজুরির কারণে খেলতে না পারার সম্ভাবনা রয়েছে নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজের। উপুল থারাঙ্গা থাকবেন ভারপ্রাপ্ত অধিনায়ক। এছাড়া সম্প্রতি খেলা শ্রীলংকার টি-টোয়েন্টি দল পুরোটাই এই ম্যাচে খেলার সম্ভাবনা রয়েছে।

তবে লংকানদের জন্য সবচেয়ে খুশির সংবাদ হচ্ছে, ইনজুরি কাটিয়ে দলে ফিরছেন লাসিথ মালিঙ্গা। ইনজুরির কারণে প্রায় এক বছর ক্রিকেট থেকেই বাইরে ছিলেন তিনি।

আইএইচএস/পিআর