বজ্রপাতের ভয়ে অনুশীলন বাতিল জিমিদের!


প্রকাশিত: ০১:৩২ পিএম, ০৮ মার্চ ২০১৭

বিকেল ৪টায় ছিল হকি দলের অনুশীলন। তার অনেক আগেই গণমাধ্যমের কর্মীরা হাজির; কিন্তু ৪টা বাজার পরও কোচ-খেলোয়াড়দের দেখা নেই। খবর নিয়ে জানা গেল অনুশীলন বাতিল করা হয়েছে।

কিন্তু কেন করা হয়েছে তার উত্তর জানা নেই কারও। ফেডারেশনে গিয়ে পাওয়া গেল জাতীয় দলের সহকারী কোচ মাহবুব হারুনকে। তিনিই বললেন অনুশীলন বাতিলের রহস্য, ‘দুপুরে আকাশে বিদ্যুৎ চমকাচ্ছিল। বজ্রপাত হতে পারে, সে ভয়ে অনুশীলন বাতিল করেছেন জার্মান কোচ অলিভার কার্টজ।’

বৃহস্পতিবার বিকেলে মওলানা ভাসানী স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালে মিসরের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম থেকেই প্রত্যাশা ছিল গ্রুপে দ্বিতীয় হয়ে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষকে মোকাবেলা করা; কিন্তু মঙ্গলবার গ্রুপের শেষ ম্যাচে ওমানের কাছে হেরে এখন অপেক্ষাকৃত শক্তিশালী দলকে মোকাবেলা করতে হচ্ছে।

র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ১১ ধাপ এগিয়ে মিসর। যেখানে প্রায় সমশক্তির দল ওমানের কাছে দুবার এগিয়ে গিয়েও ম্যাচ হেরেছে বাংলাদেশ সেখানে মিসরকে হারিয়ে সেমিফাইনালে ওঠার আশা করছেন না কেউ। তবে খেলাধুলায় যে কোনো কিছু হতে পারে-এই একটি ভরসাই এখন বাংলাদেশের সামনে।

এমন একটি শক্ত প্রতিপক্ষের বিপক্ষে খেলার আগের বিকেলে জিমি-চয়নরা অনুশীলন করতে পারেননি। আকাশে বিদ্যুৎ চমকিয়েছে দুপুরে, বজ্রপাত হয়নি। তবে বজ্রপাত হতে পারে-এমন এক শঙ্কা বাংলাদেশের খেলোয়াড়দের আটকে রেখেছে হোটেলে।

আরআই/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।