নেইমারের ৪ গোলে পিএসজির দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৪ এএম, ১৮ জানুয়ারি ২০১৮

পাঁজরের চোটে আগের ম্যাচে নঁতের বিপক্ষে মাঠে নামা হয়নি প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সেরা তারকা নেইমারের। দিঁজোর বিপক্ষে তিনি খেলতে পারবেন কি না, সেই শঙ্কাও ছিল। শঙ্কা কাটিয়ে মাঠে নামলেন ব্রাজিলিয়ান সুপারস্টার। শুধু কি মাঠে নামলেন? ঘরের মাঠে দুর্দান্ত হ্যাটট্রিকসহ একাই চার গোল করে পিএসজিকে ৮-০ গোলের দাপুটে এক জয় এনে দিলেন তিনি।

দিঁজোকে নিয়ে যেন ছেলেখেলায় মেতেছিল উনাই এমেরির দল। নেইমারের সঙ্গে আক্রমণভাগের বাকি তারকারও গোলের দেখা পেয়েছে বুধবার। অ্যাঞ্জেল ডি মারিয়া দুটি, এডিনসন কাভানি আর কিলিয়ান এমবাপে একটি করে গোল করেছেন।

ম্যাচের শুরু থেকেই চড়াও হয়ে খেলতে থাকে পিএসজি। গোল পেয়ে যায় চতুর্থ মিনিটেই। বাঁ দিক থেকে ডি মারিয়ার বাকানো শট জালে জড়িয়ে যায়। ১৫তম মিনিটে আরও এক গোল পায় পিএসজি। নেইমারকে বল বাড়িয়ে দিয়েছিলেন কাভানি। নেইমার শটও নিয়েছিলেন, সেটি পোস্ট থেকে বেরিয়ে যাওয়ার আগমুহূর্তে পা ছুঁইয়ে দেন ডি মারিয়া।

এর ঠিক ছয় মিনিট পর (২১তম মিনিটে) ডি মারিয়ার ক্রস থেকে হেডে গোল করেন কাভানি। এ গোল দিয়েই জ্লাতান ইব্রাহিমোভিচের পিএসজির হয়ে গড়া সর্বোচ্চ ১৫৬ গোলের রেকর্ডে ভাগ বসান উরুগুয়ের এই ফরোয়ার্ড।

৪২তম মিনিটে নেইমারকে ফাউল করলে ফ্রি-কিক পায় পিএসজি। নেইমারই শট নেন। দারুণভাবে জালেও ঢুকিয়ে দেন ব্রাজিলিয়ান সুপারস্টার। ৫৭তম মিনিটে প্রতিপক্ষ ডিফেন্ডারের ভুলকে কাজে লাগিয়ে আরও এক গোল নেইমারের। অতঃপর ৭৩তম মিনিটে বলতে গেলে একক প্রচেষ্টায় করেন হ্যাটট্রিক।

৭৭তম মিনিটে নেইমারের কাছ থেকে বল পেয়ে গোল করেন এমবাপে। ৮৩তম মিনিটে স্পট কিক থেকে আরও এক গোল করে গোল উৎসবের দিনটা নিজের করে নেন নেইমার। শেষ পর্যন্ত ৮-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে উনাই এমেরির দল।

এই জয়ে ২১ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানে সবার উপরেই আছে পিএসজি।

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :