এসএ গেমসে পদকজয়ীদের গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০৮ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেপালের কাঠমান্ডু ও পোখারায় অনুষ্ঠিত সাউথ এশিয়ান গেমসে পদকজয়ীদের অভিনন্দন জানিয়ে সবাইকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি জাগো নিউজকে জানান, আজ (সোমবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বলেছেন, পদকজয়ী সবার কাছে তার অভিনন্দন পৌঁছে দিতে এবং দল ঢাকায় ফেরার পর তিনি পদকজয়ীদের গণভবনে দাওয়াত দিয়ে রেখেছেন।

‘আজ মন্ত্রিপরিষদ সভা চলাকালীন আমি প্রধানমন্ত্রীকে জানিয়েছিলাম, তখন পর্যন্ত ১৮ স্বর্ণ জয়ের কথা। তখনো পুরুষ ক্রিকেটের ফাইনাল শেষ হয়নি। বলেছিলাম, পুরুষ দলও হয়তো জিতবে। পরে পুরুষ ক্রিকেট দল স্বর্ণ পাওয়ার পর আমি প্রধানমন্ত্রীকে খবরটি জানিয়েছিলাম। পরে তিনি সবাইকে অভিনন্দন জানাতে বলেছেন আমাকে। প্রধানমন্ত্রী খুব খুশি হয়েছেন। তিনি বলেছেন, বড় করে সবাইকে গণভবনে সংবর্ধনা দেবেন। প্রধানমন্ত্রী নেপালেও বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজাকে ফোন করে সবাইকে তার অভিনন্দন জানাতে বলেছেন এবং ঢাকায় ফিরলে গণভবনের আগাম দাওয়াত দিয়ে রেখেছেন’-জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

কবে হবে পদকজয়ীদের এ সংবর্ধনা? ‘সব দল দেশে ফিরুক। তারপর প্রধানমন্ত্রী সময় দিলেই আমরা পদকজয়ীদের গণভবনে নিয়ে যাবো। প্রধানমন্ত্রী বলেছেন, গণভবনের সামনের খোলা জায়গায় বড় আয়োজনের মাধ্যমে পদকজয়ীদের সংবর্ধনা দেবেন’-বলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

নেপালে চলমান এসএ গেমসের তেরতম আসরে এ পর্যন্ত ১৯ স্বর্ণ জিতেছে বাংলাদেশ। এর মধ্যে আরাচারিতে ১০ টি, কারাতেতে ৩ টি, ক্রিকেট ও ভারোত্তোলনে ২টি করে এবং তায়কোয়ানদো ও ফেন্সিংয়ে একটি করে স্বর্ণ পদক জিতেছে বাংলাদেশ।

১৯ স্বর্ণজয়ের মধ্যে দিয়ে বাংলাদেশ নতুন রেকর্ড করেছে। এর আগে এক আসরে বাংলাদেশ সর্বোচ্চ ১৮ স্বর্ণ পদক জিতেছিল ২০১০ সালে ঢাকায়।

আরআই/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]