সাঁতারে নতুন বিশ্ব রেকর্ড যুক্তরাষ্ট্রের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৭ এএম, ০১ আগস্ট ২০২১

সাঁতারের ৪*১০০ মিটার মিডলে রিলেতে অলিম্পিক রেকর্ড ও বিশ্ব রেকর্ড- দুটিই ছিল যুক্তরাষ্ট্রের দখলে। রোববার এ দুটি রেকর্ড নতুন করে লিখল যুক্তরাষ্ট্রের সাঁতারু দল।

টোকিও অলিম্পিকের একুয়াটিক সেন্টারে রোববার সকালে ৩ মিনিট ২৬.৭৮ সেকেন্ডে ৪*১০০ মিটার মিডলে রিলে শেষ করেছেন যুক্তরাষ্ট্রের রায়ান মার্ফি, মাইকেল অ্যান্ড্রু, কেলেব ড্রেসেল ও জাচ অ্যাপল।

এই ইভেন্টে আগের বিশ্ব রেকর্ড ছিল ৩ মিনিট ২৭.২৮ সেকেন্ডের। ২০০৯ সালের আগস্টে ইতালির রোমে যুক্তরাষ্ট্রই করেছিল এই রেকর্ড। প্রায় এক যুগ পর তা ভেঙে দিল যুক্তরাষ্ট্রেরই আরেক দল।

অলিম্পিকে ৪*১০০ মিটার মিডলে রিলেতে রেকর্ড ছিল ৩ মিনিট ২৭.৯৫ সেকেন্ডের। ২০১৬ সালের রিও অলিম্পিকে এটি করেছিল যুক্তরাষ্ট্র। যা আজ ভাঙলও তারাই।

নতুন বিশ্ব রেকর্ড গড়ার পথে ব্যাকস্ট্রোক দিয়ে প্রথম লিড এনে দেন মার্ফি। কিন্তু তা ধরে রাখতে পারেননি মাইকেল। তবে ড্রেসেলের নৈপুণ্যে এগিয়ে যায় যুক্তরাষ্ট্র। শেষে জয় নিশ্চিত করেন অ্যাপল।

এই ইভেন্টে রৌপ্য পদক জিতেছেন গ্রেট ব্রিটেনের লুক গ্রিনব্যাংক, অ্যাডাম পিটি, জেমস গাই ও ডানকান স্কট। নতুন ইউরোপিয়ান রেকর্ড গড়ে ৩ মিনিট ২৭.৫১ মিনিটে প্রতিযোগিতা শেষ করেছেন তারা।

অন্যদিকে ৩ মিনিট ২৯.১৭ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হয়ে ব্রোঞ্জ মেডেল জিতেছেন ইতালির থমাস চেকন, নিকোল মার্টিনেঙ্গি, ফেডরিক বুরদিসো এবং আলেসান্দ্রো মিরেসি।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]